Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়েছে আলিয়া মাদরাসার শিক্ষার্থীরা'

19-04-2022 | 04:13 pm
শিক্ষা

বকশিবাজার থেকে আলিয়া মাদরাসার শিক্ষার্থীরা মিছিল নিয়ে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নেন।

ঢাকা : নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে চলমান সংঘর্ষের মধ্যেই ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়ে মিছিল বের করেছেন সরকারি আলিয়া মাদরাসার শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে রাজধানীর বকশিবাজার থেকে আলিয়া মাদরাসার শিক্ষার্থীরা মিছিল নিয়ে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নেন।

এসময় তাদের ‘ঢাকা কলেজ, ঢাকা আলিয়া, ভাই ভাই, ভাই ভাই/ আমরা যাচ্ছি তোমরা চলো, ঢাকা কলেজ রক্ষা করো/ ঢাকা কলেজের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ স্লোগান দিতে দেখা যায়।

মাদরাসাটির শিক্ষার্থীরা জানিয়েছেন, ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে সংহতি জানিয়ে তারা ঢাকা কলেজ অভিমুখে সংহতি মিছিল নিয়ে যাচ্ছে।

মাদরাসার এক শিক্ষার্থী মাহমুদুল হাসান মাহমুদ বলেন, গতকাল সোমবার রাত থেকেই আমরা দেখেছি সাধারণ শিক্ষার্থীদের ওপর ব্যবসায়ী ও পুলিশ চড়াও হয়েছে। আমরা চাই না কোনো ধরনের সংঘাতময় পরিস্থিতি তৈরি হোক। সবসময়ই আমরা ঢাকা কলেজ শিক্ষার্থীদের পক্ষে আছি এবং থাকবো।

সোমবার (১৮ এপ্রিল) দিনগত রাতে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষ চলে। রাত ১২টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত আড়াইটা পর্যন্ত। মধ্যরাতে দুপক্ষকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এরপর মঙ্গলবার সকালে নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীরা আবারও অবস্থান নিলে ব্যবসায়ীদের সঙ্গে ফের সংঘর্ষ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড় থেকে সায়েন্সল্যাব পর্যন্ত এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানেগ্যাস ছোড়ে পুলিশ। কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দও পাওয়া যায়। সংঘর্ষের একপর্যায়ে বেলা ১১টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা কলেজের গেটে এবং ব্যবসায়ীরা চন্দ্রিমা সুপার মার্কেটের সামনের সড়কে অবস্থান নেয়।

বিকেল ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল ছোড়াছুড়ি চলছে। দুপক্ষই লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছে। অনেকে হেলমেট পরে সংঘর্ষে জড়িয়ে পড়ছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন