Breaking News
* 'অভিনেত্রী পরীমনি ও দীপু চার দিনের রিমান্ডে' * 'দেশে করোনায় আরো মৃত্যু ২৬৪, শনাক্ত ১২৭৪৪' * 'করোনা পরিস্থিতির অবনতি ঘটায় জরুরি অবস্থা জারি জাপানে' * 'অর্থ-সম্পদের দিকে কোনো নজরই ছিল না কামালের': প্রধানমন্ত্রী * 'করোনা মহামারির মতো দাবানলও বিশ্বের জন্য হুমকি' * 'শেখ কামালের ৭২তম জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা' * 'লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরাইল' * 'আফগানিস্তানের কান্দাহার প্রদেশের অবস্থা অত্যন্ত নাজুক' * 'রাজশাহী গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু' * 'সাভার সিঙ্গারের ওয়্যারহাউসে ভয়াবহ আগুন'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিচার ব্যবস্থার যত উন্নয়ন সব আওয়ামী লীগের সময়েই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'শ্রীলঙ্কার গুনাথিলাকাকে সাজঘরে ফেরান টাইগার পেসার তাসকিন'

28-05-2021 | 02:41 pm
খেলাধুলা

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন দুই লঙ্কান ওপেনার কুশল পেররা এবং গুনাথিলাকা।

ঢাকা : তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন দুই লঙ্কান ওপেনার কুশল পেররা এবং গুনাথিলাকা। অবশেষে ভয়ঙ্কর হয়ে উঠা গুনাথিলাকাকে সাজঘরে ফেরানোর পর দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা পাথুম নিশানকাকেও আউট করেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে শ্রীলঙ্কার সংগ্রহ ১২৬ রান।

এখন ৪১ রানে অধিনায়ক পেরেরা এবং কোনো রান না করে সহ-অধিনায়ক মেন্ডিস অপরাজিত রয়েছেন।

প্রথম দুই ওয়ানডেতে জিতে ইতোমধ্যেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ দল। তৃতীয় এবং শেষ ম্যাচে সফরকারীদের হারাতে পারলে হোয়াইটওয়াশ করতে সক্ষম হবে টাইগররা।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচে জিতলেও সিরিজ জয়ের রেকর্ড ছিল না বাংলাদেশের। এবার সেই রেকর্ড গড়ল টাইগাররা। আর সেটা সম্ভব হয়েছে দলীয় উইকেটকিপার ব্যাটসমান মুশফিকুর রহমানের কৃতিত্বে।

মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে মিস্টার ডিপেন্ডেবলের ৮৪ রানের ইনিংসের ওপর ভর করেই ৩৩ রানের জয় পেয়েছিল রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। দ্বিতীয় ম্যাচেও জয়ের নায়ক তিনিই। মাত্র ৭৪ রানে ৪ উইকেট হারানো পর দলকে ১২৫ রানের ইনিংস উপহার দিয়ে এনে দেন লড়াকু স্কোর। আর তাতেই সহজ জয় পেয়েছে বাংলাদেশ।

আজ জিততে পারলেই লঙ্কানদের সিরিজ জয়ের পর প্রথমবার হোয়াইটওয়াশও করবে টাইগাররা। আর সেই লক্ষ্যেই হয়তো খেলতে নামবে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। তবে প্রথম ম্যাচে সহজ জয় পেলেও বেশ সতর্ক থাকতে হবে স্বাগতিকদের। কেননা তারুণ্য নির্ভর লঙ্কান দলে রয়েছে এক ঝাঁক তরুণ তারকা ক্রিকেটার। যেকোনা সময়ই জ¦লে উঠতে পারেন তারা।

এজন্য আবারো ব্যাট হাতে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠা করার দায়িত্ব নিতে হবে মুশফিক-মাহমুদউল্লাহ-তামিম-সাকিবদের। তবে শুধুই অভিজ্ঞদের ওপর নির্ভর করে থাকলেই চলবে না। দায়িত্ব নিতে হবে তরুণদেরও। তাই লিটন-মিঠুনদের দিকেও চোখ থাকবে টাইগার সমর্থকদের।

প্রথম দুই ম্যাচে বল হাতে দুর্দান্ত ছিলেন টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ৭টি উইকেট লুফে নেন মেহেদী। আর ৬টি উইকেট পেয়েছেন মোস্তাফিজ। শেষ ম্যাচেও তাদের দ্যুতি ছড়াতে হবে।

তবে প্রথম ম্যাচে বল হাতে নিষ্প্রভ ছিলেন সাকিব-তাসকিনরা। তাদেরও এ ম্যাচে দায়িত্বশীল ক্রিকেট খেলতে হবে।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:
কুশল পেরেরা, ধানুষ্কা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসরাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, বিনুরা ফার্নান্দো, দুশমন্থ চামিরা।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন