Breaking News
* প্রধানমন্ত্রীকে চীন সফ‌রের আমন্ত্রণ, এ বছরই যাওয়ার নিশ্চয়তা নেই * বিএনপির আগুন সন্ত্রাস কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র * মার্কিন নতুন ভিসানীতি বিএনপির জন্য প্রচণ্ড চাপ তৈরি করেছে: তথ্যমন্ত্রী * আমরা শান্তিতে বিশ্বাস করি, সংঘাতে নয়: প্রধানমন্ত্রী * তারেক-জোবাইদা রহমানের মামলায় সাক্ষ্য দিলেন ৩ ব্যাংক কর্মকর্তা * এক্সপ্রেসওয়ের রড পড়ে এফোঁড়-ওফোঁড় মাথা, শিশুর মৃত্যু * সুদানে নাগরিকদের হাতে অস্ত্র তুলে নেওয়ার নির্দেশ * লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতাক গুলি করে হত্যার দায়ে আটজনের মৃত্যুদণ্ড * বিশ্ব নেতাদের অভিনন্দন-শুভেচ্ছায় ভাসছেন এরদোয়ান * দিল্লিকে ন্যাটো প্লাসে চায় যুক্তরাষ্ট্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

আওয়ামী লীগ এখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ক্ষমতায় থাকতে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

হবিগঞ্জে তিন সাংবাদিকের ওপর হামলার নিন্দা

19-05-2023 | 06:57 am
মিডিয়া

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় পেশাগত দ্বায়িত্ব পালনকালে হামলার শিকার সাংবাদিকরা হলেন—এখন টিভির হবিগঞ্জ প্রতিনিধি কাজল সরকার, মাইটিভির জেলা প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী শুভ ও দেশ টিভির জেলা প্রতিনিধি আমীর আমজা।

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় পেশাগত দ্বায়িত্ব পালনকালে তিন সাংবাদিকের ওপর হামলায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটি।

বৃহস্পতিবার (১৮ মে) রাতে হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি শেখ আব্দুল হাকিম ও সাধারণ সম্পাদক এম এ আর শায়েল এক যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

হামলায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতিতে বলা হয়, এই ধরনের উদ্দেশ্যপ্রণোদিত হামলা স্বাধীন সাংবাদিকতায় চরম কুঠারাঘাতের সামিল। অবিলম্বে এই হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছে রিপোর্টার্স ইউনিটি।

বুধবার বিকেলে অবৈধভাবে বালু উত্তোলনকারী সেলিম আহমেদ ও তার লোকজন চুনারুঘাটের বনগাঁও এলাকায় তিন সাংবাদিকের ওপর হামলা করেন।

হামলার শিকার সাংবাদিকরা হলেন—এখন টিভির হবিগঞ্জ প্রতিনিধি কাজল সরকার, মাইটিভির জেলা প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী শুভ ও দেশ টিভির জেলা প্রতিনিধি আমীর আমজা।

এখন টিভির কাজল সরকার জানান, অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে সেলিম আহমেদকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিয়া আমিন পাপ্পা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কাজল সরকার আরও জানান, ভ্রাম্যমাণ আদালতে জরিমানার সংবাদ সংগ্রহের পর তিনিসহ তিন সাংবাদিক মোটরসাইকেলে করে ফিরছিলেন। এ সময় বালু উত্তোলনকারী সেলিম আহমেদের লোকজন বনগাঁও এলাকায় তাদের ওপর হামলা চালায়। পরে পুলিশ ও স্থানীয় লোকজন সেখান থেকে সাংবাদিকদের উদ্ধার করেন।

হামলার শিকার সাংবাদিক নিরঞ্জন গোস্বামী শুভ ও আমীর আমজা চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং কাজল সরকার ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে চিকিৎসা নেন।

হামলার দিন রাতে হবিগঞ্জ প্রেসক্লাবে জরুরি সভা ডেকে এ ঘটনার প্রতিবাদ জানান সাংবাদিকরা। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল বলে জানা গেছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন