Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

নিখোঁজ সাংবাদিক রঘুনাথ খাঁকে গ্রেফতার দেখালো পুলিশ

24-01-2023 | 01:48 pm
মিডিয়া

দীপ্ত টিভির সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁ।

সাতক্ষীরা: দীপ্ত টিভির সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁকে গ্রেফতার দেখিয়েছে সাতক্ষীরার দেবহাটা থানা পুলিশ।

সোমবার (২৩ জানুয়ারি) রাতে দেবহাটা থানার খলিশাখালী এলাকা থেকে বোমা সাদৃশ্য বস্তুসহ তাকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ। একই সঙ্গে আরও দুই জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সাংবাদিক রঘুনাথ খাঁকে সাতক্ষীরা বড়বাজার সড়কের ডে নাইট কলেজ মোড় থেকে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে তুলে নেওয়া হয় বলে অভিযোগ করেন তার স্ত্রী সুপ্রিয়া রানী।

তিনি আরও জানান, সংবাদ সংগ্রহ সংক্রান্ত বিষয়ে সোমবার সকালে সাংবাদিক রঘুনাথ খাঁ একটি ভাড়ায় চালিত মোটরসাইকেলে দেবহাটার খলিশাখালী এলাকায় যান। সেখান থেকে ফিরে আসার পর ডে নাইট কলেজ মোড় থেকে তাকে আটক করা হয়। তিনি জানান, খবর পেয়ে তিনি থানাসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়েছিলেন। তবে তখন কোথাও তার খোঁজ পাওয়া যায়নি।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ওবায়দুল্লা বলেন, দেবহাটার খলিশাখালীতে সোমবার সন্ধ্যার পর বোমা ফাটিয়ে নাশকতা সৃষ্টির সময় রঘুনাথ খাঁসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে।

প্রসঙ্গত, দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার প্রায় ১৩২০ বিঘা ব্যক্তি মালিকানাধীন রেকর্ডীয় জমি ভূমিহীনদের নামে একদল দুর্বৃত্ত ২০২১ সালের ১০ সেপ্টেম্বর দখল করে নেয়। ২০২২ সালের ১৫ নভেম্বর সেই জমি পুনরায় দখলে নেয় জমির রেকর্ডীয় মালিকরা। রোববার (২২ জানুয়ারি) দিবাগত রাতে ভূমিহীনদের নাম ব্যবহার করে ওই জমি পাল্টা দখলের চেষ্টা করে দুর্বৃত্তরা। সাংবাদিক রঘুনাথ খাঁ ভূমিহীন নামধারী দখল চেষ্টাকারীদের পক্ষে বিভিন্ন সময়ে লেখালেখি করে আসছিলেন।

এদিকে সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট মানবাধিকার কর্মী অ্যাড. সুলতানা কামাল। সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, দীপ্ত টিভির সাতক্ষীরা প্রতিনিধি রঘুনাথ খাঁকে সাদা পোশাকধারী আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী সুপ্রিয়া রানী। তিনি থানাসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে কোথাও তার সন্ধান পাননি। আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ভয়াবহ মানবাধিকার লঙ্ঘন। এ কারণে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন তীব্র ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং একই সঙ্গে সাংবাদিক রঘুনাথ খাঁর দ্রুত মুক্তি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছে।

অপরদিকে, সাংবাদিক রঘুনাথ খাঁকে গ্রেফতারে গভীর উদ্বেগ প্রকাশ করে তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা আহ্বায়ক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাতক্ষীরা জেলা সভাপতি অ্যাড. ফাইমুল হক কিসলু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) জেলা সমন্বয়ক নিত্যানন্দ সরকার, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) জেলা সভাপতি ওবায়দুস সুলতান বাবলু ও বাংলাদেশ জাসদের জেলা সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী প্রমুখ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন