Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

সম্মিলিত জাতীয় জোট 'ইউএনএ' কর্তৃক ৭ দফা কর্মসূচি ঘোষণা

22-01-2023 | 02:30 pm
অন্যান্য

জাতীয় প্রেসক্লাবে 'সম্মিলিত জাতীয় জোট 'ইউএনএ' কর্তৃক চলমান রাজনৈতিক অস্থিরতা অর্থনৈতিক দুরবস্থা ও গণমানুষের মানবাধিকার এবং সু- শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ৭ দফা কর্মসূচি ঘোষণা উপলক্ষে আলোচনা।

ঢাকা : সম্মিলিত জাতীয় জোট (UNA) 'ইউএনএ' কর্তৃক ৭ দফা কর্মসূচি ঘোষণা করেন। রবিবার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আবদুস সালাম মিলনায়তনে সম্মিলিত জাতীয় জোট (UNA)ইউ এন এ কর্তৃক চলমান রাজনৈতিক অস্থিরতা অর্থনৈতিক দুরবস্থা ও গণমানুষের মানবাধিকার এবং সু- শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ৭ দফা কর্মসূচি ঘোষণা উপলক্ষে আলোচনা ও সংবাদ সম্মেলন এ তিনি এই কথা বলেন।

সেকান্দার আলী মনি বলেন, আপনারা সকলে অবগত আছেন যে, আমাদের চলমান রাজনৈতিক অস্থিরতা অর্থনৈতিক দূরবস্থা ও গণমানুষের মানবাধিকার প্রেক্ষাপট যা আজ সর্বশেষ তলানীতে এসে পৌঁছেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে সকল ধরনের খাদ্যদ্রব্য কিনতে সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়ছে। এরপরও সরকার একেরপর এক সেবা সংস্থা সমূহের অর্থাৎ পানি, বিদ্যুৎ ও গ্যাসের নাম লাগামহীনভাবে বাড়িয়েছে। একেতো ইউক্রেন- রাশিয়া যুদ্ধের প্রভাব, তারপর দেশীয় লুটপাটকারীদের চক্রান্তে ব্যাংক, বীমা ও অর্থলগ্নিকারী সংস্থা সমূহ মারাত্মক ঝুঁকির মুখে পড়েছে। ব্যবসায়ীরা আর ব্যবসা করতে পারছে না, ব্যাংকে নগদ টাকা দিয়েও এলসি খোলা যাচ্ছে না। আমদানী করা বন্ধ হয়ে গেছে।

উপরোক্ত সংকট নিরসনে সম্মিলিত জাতীয় জোট- ইউএনএ'র পক্ষ থেকে ৭ দফা কর্মসূচী ঘোষণা নিম্নরূপঃ
১. গণতন্ত্র, সুশাসন ও মানবাধিকার রক্ষায় চলমান রাজনৈতিক সংকট নিরসনে সরকার ও বিরোধী দলসমূহের মধ্যে অবিলম্বে একটি গঠনমূলক সংলাপের দাবী জানাচ্ছি।

২. বেকারদের কর্মসংস্থানসহ গণ জনদূর্ভোগ কমাতে ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙে চাল, ডাল,আটা-ময়দা, চিনিসহ নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যের দাম অবিলম্বে কমাতে হবে।

৩. অবিলম্বে পানি-বিদ্যুৎ-গ্যাস-জ্বালানী তেলসহ সকল দাহ্য পদার্থের দাম কমাতে হবে।

৪. ব্যাংক-বীমা ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানের মাধ্যমে যারা বিদেশে অর্থ পাচার করেছে, তাদের দেশে ফেরত এনে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তিসহ অর্থ ফেরত আনতে হবে।

৫. প্রশাসনের সকল স্তর থেকে দুর্নীতি ও সকল ধরনের অনৈতিক কাজ অবিলম্বে বন্ধ করতে হবে।

৬. বিচার বিভাগের স্বাধীনতা ও আধুনিকায়নে সকল প্রকার ঘুষ, দুর্নীতি ও অনৈতিক কাজ অবিলম্বে বন্ধ করতে হবে।

৭. প্রশাসন, পুলিশী ব্যবস্থাপনায়, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সমূহে অবিলম্বে দলীয়করণ বন্ধ করতে হবে।

উক্ত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন উক্ত জোটের মূখপাত্র শেখ মোস্তাফিজুর রহমান, সঞ্চালনায় ছিলেন মোঃ মোশারফ হোসেন, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান সেকান্দার আলী মনি এ্যাডঃ জাহাঙ্গীর হোসেন, সালাম মাহমুদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন