Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

বই হচ্ছে সভ্যতার কেন্দ্র, বই মানুষকে প্রাণবন্ত ও উদ্দীপ্ত করে: শেখ শহিদুল ইসলাম

21-01-2023 | 11:25 pm
শিল্প-সাহিত্য

জাতীয় প্রেসক্লাবে মৌলানা আকরাম খাঁ মিলনায়তনে, সাংবাদিক ও কথা সাহিত্যিক জামাল উদ্দিন জামাল এর আমার দেখা আমার শেখা গ্ৰন্থের প্রকাশনা উৎসব।

ঢাকা : বই হচ্ছে সভ্যতার কেন্দ্র, বই মানুষকে প্রাণবন্ত করে ও উদ্দীপ্ত করে। একমাত্র বইয়ের মধ্যদিয়েই মানুষ শতবছর পেছনের কিংবা আগামীর সৃষ্টিশীলতাকে হয়ে দিয়ে ধারণ করতে পারে।

শনিবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে মৌলানা আকরাম খাঁ মিলনায়তনে, সাংবাদিক ও কথা সাহিত্যিক জামাল উদ্দিন জামাল এর আমার দেখা আমার শেখা গ্ৰন্থের প্রকাশনা উৎসবে তিনি এই কথা বলেন,

শেখ শহিদুল ইসলাম বলেন, বই হচ্ছে সভ্যতার কেন্দ্র, বই মানুষকে প্রাণবন্ত করে ও উদ্দীপ্ত করে। একমাত্র বইয়ের মধ্যদিয়েই মানুষ শতবছর পেছনের কিংবা আগামীর সৃষ্টিশীলতাকে হয়ে দিয়ে ধারণ করতে পারে । তিনি বলেন জামাল উদ্দিন জামালকে একজন সব্যসাচী লেখক হিসেবে অভিহিত করা যায়, এই ভয়ে তিনি অনেক কিছু তুলে ধরেছেন, তিনি ছাত্ররা দিতেও করেছেন, তিনি অনেক প্রতিভাবান ব্যক্তি, আমি তার দীর্ঘায়ু কামনা করি।

অনুষ্ঠানে লেখক সাংবাদিক জামাল উদ্দিন জামাল বলেন, "আমার দেখা, আমার শেখা" বইটি সকল পাঠকের হৃদয়ে দাগ কাটবে আমার বিশ্বাস। আমি একজন লেখক হিসেবে মানুষের হৃদয়ে থাকতে চাই। অনুষ্ঠান শেষে কয়েকজন কৃতি ব্যক্তিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন-
ড. গাজী মিরাজুল ইসলাম (আইন পেশা), কবি হাসান হাফিজ (সিনিয়র সহ-সভাপতি জাতীয় প্রেস ক্লাব ), মাহমুদ আলী মুন্না এমবিএ (সমাজসেবা), প্রকৌশলী মাসুদ এহসান আজাদ (সমাজসেবা), বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার (সংগীতে সময় জীবন), শাহনাজ রহমান স্বীকৃতি (সংগীত শিল্পী), মৌসুমী মৌ (সঙ্গীত শিল্পী ও অভিনেত্রী), লেমিস (সংগীত শিল্পী), নূরজাহান আলিম (সংগীত শিল্পী), কামরুননেসা আশরাফ ( সমাজসেবা), সফিক খান রাজা (আমেরিকা প্রবাসী বাংলাদেশী)। সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা।

উক্ত প্রকাশনা উৎসবে সভাপতিত্ব করেন, সাংবাদিক ও সাহিত্যিক মাহবুব আলম, উপস্থাপনা করেন অভি চৌধুরী, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টি (জেপি'র )মহাসচিব শেখ শহিদুল ইসলাম, বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজে ভারপ্রাপ্ত সভাপতি মধুসূদন মন্ডল, নিউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, মানিক লাল,সহ অন্যান্য রাজনৈতিক সাংবাদিক কবি সাহিত্যিক বৃন্দ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন