Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

২২তম ইক্বরা আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন-২০২৩

21-01-2023 | 11:20 pm
ধর্ম

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে ‘আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) উদ্যোগে ও পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত হয় ।

মঞ্জুর আহমেদ: গতকাল শুক্রবার ২০ জানুয়ারী,২০২৩ সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে ‘আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) উদ্যোগে ও পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত হয় ।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মোঃ ফরিদুল হক খান। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী সুফী মোঃ মিজানুর রহমান।

আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন রাষ্ট্রের মান্যবর রাষ্ট্রদূত ও কূটনীতিকবৃন্দ। সম্মেলনে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) সভাপতি, বিশ্বের অন্যতম প্রসিদ্ধ ক্বারী, শায়খুল কুররা, শায়খ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।

ইক্বরার মিডিয়া সেলের প্রধান হাফেজ ক্বারী আমান হুসাইন বলেন, এবারের সম্মেলনে অংশগ্রহণ করবেন ইরানের শায়খ ক্বারী আহমাদ আবুল কাসেমী, মিসরের শায়খ ক্বারী মাহমুদ কামাল নাজ্জার, পাকিস্তানের ক্বারী শায়খ আনোয়ারুল হাসান বুখারী এবং ফিলিপাইনের ক্বারী নো’মান পিমবায়াবায়া।

১৯৬৬ সাল থেকে শুরু হওয়া বিশ্বের সবচেয়ে ঐতিহ্যবাহী এই সম্মেলনের মাধ্যমে বিশুদ্ধ কুরআন তেলাওয়াতের প্রচলন উপমহাদেশে শুরু হয়েছিল ইমামুল কুররা মাওলানা ক্বারী মোঃ ইউসুফ রহ:-সহ তৎকালীন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্বারীদের হাত ধরে। ক্বারী মোঃ ইউসুফ রহ: আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) প্রতিষ্ঠাতা, মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক প্রধান ক্বারী।

এ বছর সম্মেলন শুরু হয় সকাল ৮টায়। আসরের পূর্ব পর্যন্ত তেলাওয়াত করেন আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থার (ইক্বরা) সদস্য এদেশের শীর্ষস্থানীয় ক্বারীগণ এবং মা'হাদুল ক্বিরাত বাংলাদেশের দেশী-বিদেশী ছাত্রবৃন্দ। আসরের পর উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলনের মূল পর্বের সূচনা হয়।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন