Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

১০ টাকায় মুসল্লিরা পেয়েছেন কাগজের জায়নামাজ

20-01-2023 | 02:01 pm
ধর্ম

টঙ্গীর বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের (সাদপন্থী) প্রথম দিন শুক্রবার (২০ জানুয়ারি) দেশের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুর: টঙ্গীর বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের (সাদপন্থী) প্রথম দিন শুক্রবার (২০ জানুয়ারি) দেশের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত হয়েছে। দুপুর দেড়টার দিকে মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী এ জুমার নামাজে ইমামতি করেন। নামাজে অংশগ্রহণ করতে বিপুল সংখ্যক মুসল্লি ইজতেমা ময়দানে শামিল হয়েছিলেন।

শুক্রবার (২০ জানুয়ারি) সরেজমিনে দেখা যায়, জুম্মার নামাজ আদায় করতে আগত মুসল্লিদের অনেকেই জায়নামাজ সঙ্গে আনেননি। অনেককেই রাস্তায় নামাজ আদায় করতে হয়। তবে ইজতেমা ময়দানের আশেপাশে ১০ টাকার বিনিময়ে পাওয়া গেছে পলিথিনের জায়নামাজ। যা মাটিতে বিছিয়ে নামাজ আদায় করেছেন মুসল্লিরা। 

কথা হয় পলিথিনের বিক্রেতা মাসুমের সঙ্গে। তিনি বলেন, অনেক মুসল্লি দূর দূরান্ত থেকে আসেন। আবার কেউ কেউ তাৎক্ষণিকভাবে নামাজে শামিল হন। তাদের অনেকের সঙ্গেই জায়নামাজ থাকে না। তাই আমরা এই পলিথিনের কাগজ বিক্রি করছি। যাতে একবার নামাজ পড়া যাবে।

কথা হয় ক্রেতা আকরাম হোসেনের সাথে। তিনি বলেন, নামাজ পড়ার জন্য জায়নামাজ সঙ্গে আনা হয়নি। মাটিতেও নামাজ পড়া যায় না। তাই এই পলিথিন কিনে নিলাম।

নামাজ পড়তে আসা সিয়াম আহমেদ বলেন, এসব কাগজ এমনিতেও কেউ ব্যবহার করে না। তবে আজ প্রয়োজন বলে কিনছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন