Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য

29-11-2022 | 11:42 am
আন্তর্জাতিক

ইউক্রেনের সেনাবাহিনীকে ব্রিমস্টোন-২ নামের অত্যাধুনিক গাইডেড মিসাইল দিচ্ছে যুক্তরাজ্য।

ডেস্ক: ইউক্রেনের সেনাবাহিনীকে ব্রিমস্টোন-২ নামের অত্যাধুনিক গাইডেড মিসাইল দিচ্ছে যুক্তরাজ্য।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মুড় ঘুড়িয়ে দিচ্ছে যুক্তরাজ্যের এ গাইডেড মিসাইল। খবর ইউক্রিনফর্ম ডটনেটের।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে ইউক্রেনের সেনাপ্রধান এ দাবি করেছেন।

ইউক্রেনকে দেওয়া সামরিক সহায়তার অংশ এসব মিসাইল দেওয়া হয়েছে।

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক জানিয়েছেন, তার সরকার ইউক্রেনকে সামরিক সহায়তা দেওয়া জোরদার করবে। সোমবার লন্ডনে দেওয়া বক্তৃতায় এ প্রথম তিনি পররাষ্ট্রনীতি বিষয়ে গুরুত্বপূর্ণ ও নীতিনির্ধারণীমূলক বক্তব্য দিলেন।

ঋষি সুনাক বলেন, যতক্ষণ প্রয়োজন ততক্ষণ আমরা ইউক্রেনের পাশে দাঁড়াব। আমরা সামরিক সহায়তা দেওয়া অব্যাহত রাখব এবং প্রয়োজনে আগামী বছর তা বাড়াব। আমরা ইউক্রেনের জন্য নতুন করে বিমান সহায়তা সরবরাহ করব।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে। এর পর থেকে আমেরিকা, ব্রিটেনসহ পশ্চিমা বেশিরভাগ দেশ বিপুল পরিমাণে অস্ত্র ও অর্থ সহায়তা নিয়ে কিয়েভের পাশে দাঁড়িয়েছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত যেসব দেশ ইউক্রেনকে দৃঢ়তার সঙ্গে আন্তরিকভাবে সহযোগিতা দিয়ে যাচ্ছে, তাদের মধ্যে অন্যতম ব্রিটেন।

গত সেপ্টেম্বর মাসে ব্রিটিশ কর্মকর্তারা জানিয়েছিলেন, ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত তারা কিয়েভকে ২৮০ কোটি ডলারের সামরিক সহায়তা দিয়েছে। ঋষি সুনাক সম্প্রতি ইউক্রেন সফরে যান এবং দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন