Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক

29-11-2022 | 01:57 pm
জাতীয়

রাজধানীর ঢাকা রিপোর্টাস ইউনিটিতে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

ঢাকা: মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আমরা চাইলে একই সংবাদ নানাভাবে পরিবেশন করতে পারি। সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়, বস্তুনিষ্ঠ সমালোচনা করতে হবে। দলীয় দৃষ্টিকোণ থেকে চিন্তা করি, সেটা না করে সমালোচনা করতে হবে কল্যাণের জন্য। হেয় করার জন্যে নয়, ছোট করার জন্যে নয়। বস্তুনিষ্ঠ সমালোচনা করলে ত্রুটি বিচ্যুতি শুধরে নিতে পারবে সবাই। সেটার ফলে দেশ এগিয়ে যাবে।
 
মঙ্গলবার (২৯ নভেম্বর) রাজধানীর ঢাকা রিপোর্টাস ইউনিটিতে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

মোজাম্মেল হক বলেন, সমাজ পরিবর্তনের অনেক প্রক্রিয়া রয়েছে, তার মধ্যে গণতন্ত্র সর্বোত্তম। গণতন্ত্রের অনেক সংকট থাকলেও গণতন্ত্রই সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

একটি পত্রিকার সংবাদের সূত্র ধরে মন্ত্রী বলেন, একটি ব্রিজ হয়েছে ২৪ কোটি টাকা ব্যয়ে কিন্তু সংযোগ সড়ক নেই। এটার তো ইউটিলিটি নেই, দায়সারা কাজ। প্রতিষ্ঠান যদি দায়িত্বশীল হয়, তাহলে চোখ খুলে যাবে। দেশ এগিয়ে যাবে।

ডিআরইউ সদস্যদের পরমত সহিষ্ণুতার প্রশংসা করে মন্ত্রী বলেন, আমরা হতাশ হবো না, এখনে সবাই একসঙ্গে বসছেন, এটা ভালো দিক। ভোট দেওয়ার সময় তখন যাকে ইচ্ছে ভোট দেন, এটা ভালো।

মুক্তিযুদ্ধে নিজের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, এদেশের প্রতিষ্ঠার সঙ্গে যেহেতু আমার সম্পৃক্ততা ছিল সেই জায়গা থেকে বলছি, পতাকা বা ভূখণ্ডের জন্যেই শুধু বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেননি। মৌলিক অধিকার বিশেষ করে ভাত, কাপড়, চিকিৎসা ও বাসস্থানের অধিকার প্রতিষ্ঠা করাই ছিল তাঁর মূল লক্ষ্য।

মন্ত্রী বলেন, যে কারণে দেশ স্বাধীন হয়েছে সেটা নিয়ে কোনো দেশে বিতর্ক হয় না। ৩০ লাখ শহীদের রক্ত যেন বৃথা না যায় সেদিকে খেয়াল রাখতে হবে আমাদের।

সভায় ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব ও অর্থবিষয়ক সম্পাদক এসএমএ কালাম।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন