Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

রুশ সেনাদের মায়েদের যা বললেন পুতিন

26-11-2022 | 12:21 pm
আন্তর্জাতিক

ইউক্রেন যুদ্ধে অংশ নেওয়া রুশ সেনাদের মায়েদের সঙ্গে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার বৈঠক করেছেন।

আন্তর্জািতিক ডেস্ক: ইউক্রেন যুদ্ধে অংশ নেওয়া রুশ সেনাদের মায়েদের সঙ্গে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার বৈঠক করেছেন।

এতে তিনি তাদের সান্ত্বনা দিয়ে বলেছেন, আপনাদের ব্যথা আমরা অনুভব করতে পারছি। যারা তাদের প্রিয় সন্ত্রানকে হারিয়েছেন- কোন কিছুর বিনিময়ে তাদের ক্ষতিপূরণ দেওয়া সম্ভব না। এই খবর বিবিসির।

ইউক্রেনে পুতিনের অভিযান নিয়ে রাশিয়ায় ক্রমাগত তার বিরোধিতা বাড়ছে। সেনাদের মায়েদের কেউ কেউ প্রকাশ্যে অভিযোগ করেছেন, তাদের ছেলেদের সামান্য প্রশিক্ষণ দিয়েই যুদ্ধে পাঠিয়ে দেওয়া হয়েছে। তাদের পর্যাপ্ত অস্ত্র দেওয়া হয়নি। শীতকালে যুদ্ধ করার মতো পর্যাপ্ত গরম কাপড়ও দেওয়া হয়নি।

এমন অবস্থায় শুক্রবার কয়েকজন সেনার মায়ের সঙ্গে বৈঠক করেন পুতিন। মস্কোর কাছে রুশ প্রেসিডেন্টের রাষ্ট্রীয় বাসভবনে ওই বৈঠকটি অনুষ্ঠিত হয়।

ভিডিও ফুটেজে এদিন পুতিনকে ১৭ জন মায়ের সঙ্গে বসে কথা বলতে দেখা গেছে। ওই মায়েদের কেউ কেউ শোকের প্রতীক হিসেবে মাথায় কালো রঙের ওড়না জড়িয়ে রেখেছিলেন।

উদ্বোধনী বক্তব্যে পুতিন বলেন, সন্তান হারানোর শূন্যতা কোনো কিছু দিয়েই পূরণ হওয়ার নয়।

রুশ প্রেসিডেন্ট ওই সব মাকে উদ্দেশ করে বলেন, আপনাদের জানাতে চাই, ব্যক্তিগতভাবে আমি এবং দেশের সব নেতৃত্ব মিলে আমরা এ ব্যথা অনুভব করতে পারছি।

যুদ্ধে সন্তান হারানো এক মাকে উদ্দেশ করে তিনি বলেন, কিছু মানুষ ভদকা খেয়ে মারা যান এবং অগোচরে জীবন কাটিয়ে দেন, কিন্তু আপনার ছেলে সত্যিকারের জীবন কাটিয়েছে এবং লক্ষ্য অর্জন করেছে।

বৈঠকটি শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর ক্রেমলিনের পক্ষ থেকে আলোচ্য বিষয়বস্তু প্রকাশ করা হয়েছে।

ওই নারীরা রাশিয়ার বিভিন্ন জায়গা থেকে এসেছিলেন। এর মধ্যে অন্তত একজন নারী ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়া অধিকৃত লুহানস্ক প্রজাতন্ত্র থেকে এসেছেন। চলতি বছরের শুরুর দিকে অঞ্চলটির স্বাধীনতা ঘোষণা করে মস্কো।

মার্কিন জেনারেল মার্ক মিলির মতে, চলতি বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেন যুদ্ধে প্রায় এক লাখ রুশ সেনা এবং এক লাখ ইউক্রেনীয় সেনা হতাহত হয়েছেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন