Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের ঘাঁটিতে রকেট হামলা

26-11-2022 | 03:46 pm
আন্তর্জাতিক

মধ্যপ্রাচ্যের দেশ সিরিয়ায় অবস্থিত নিজেদের একটি পেট্রোল ঘাঁটিতে রকেট হামলার অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র।

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যের দেশ সিরিয়ায় অবস্থিত নিজেদের একটি পেট্রোল ঘাঁটিতে রকেট হামলার অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। তবে এতে কেউ আহত বা নিহত হয়নি বলে জানিয়েছে তারা। খবর আল জাজিরার।

তুরস্ক এবং সিরিয়ার সীমান্তে উত্তেজনা চলার মধ্যেই সিরিয়ায় যুক্তরাষ্ট্রের ঘাঁটি লক্ষ্য করে হামলার ঘটনা ঘটল। গত ১৩ নভেম্বর তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে বোমা বিস্ফোরণের পর সশস্ত্র কুর্দি দল ওয়াইপিজে এবং পিকেকের ওপর দায় চাপিয়ে সিরিয়ায় অবস্থানরত কুর্দি স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালায় আঙ্কারা। যদিও ইস্তাম্বুলে বোমা হামলায় সম্পৃক্ত থাকার কথা অস্বীকার করেছে কুর্দি দলগুলো। এরপর থেকে দুই দেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে উত্তেজনা বিরাজ করছে।

নিজেদের ঘাঁটিতে হামলার ব্যাপারে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ড এক বিবৃতিতে বলেছে, ‘শুক্রবার সিরিয়ার দক্ষিণাঞ্চলের আল-সাদ্দাদি ঘাঁটিতে অবস্থানরত যৌথ বাহিনীর সেনাদের লক্ষ্য করে হামলা চালানো হয়। হামলায় কেউ হতাহত হয়নি এবং কোনো কিছুর ক্ষতি হয়নি।’ তবে এ হামলা কারা চালিয়েছে সেটি জানায়নি যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ড।

এদিকে সশস্ত্র জঙ্গি দল আইএসআইএসের উত্থান রুখতে সিরিয়ায় অবস্থান করছে যুক্তরাষ্ট্রের সেনারা। আইএসআইএসের বিরুদ্ধে এ লড়াইয়ে তাদের সহায়তা করে থাকে কুর্দি দল ওয়াইপিজে। ফলে তাদের স্থাপনা লক্ষ্য করে তুরস্ক হামলা চালানোর পর দুই পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন