Breaking News
* গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত নামল সোয়া লাখে * আওয়ামী লীগ কখনো পালায় না: শেখ হাসিনা * ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: ফখরুল * মারা গেছেন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ওড়িশার মন্ত্রী * তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিশিষ্টজনদের কথা বলার আহ্বান মির্জা ফখরুলের * কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না : ববি হাজ্জাজ * চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক বাতিলের দাবি রেজাউল করিমের * বাংলাদেশের রাজনীতি নিয়ে অন্যদের বাড়াবাড়ি করার সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী * সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী * অর্ধশতাধিক যাত্রী নিয়ে পেরুতে বাস খাদে, নিহত ২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিএনপি সুযোগ পেলে লাখ লাখ মানুষকে মেরে ফেলবে বলে শঙ্কা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিম।আপনি কি তাঁদের সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

খেরসনে রাশিয়ার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১০

26-11-2022 | 03:13 pm
আন্তর্জাতিক

অধিকৃত খেরসন শহরে শুক্রবার টানা দ্বিতীয় দিনের মতো ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রাখে রাশিয়া।

আন্তর্জাতিক ডেস্ক : অধিকৃত খেরসন শহরে শুক্রবার টানা দ্বিতীয় দিনের মতো ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রাখে রাশিয়া।

রাশিয়ার সেনাদের দুই দিনের ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১০ জন নিহত ও ৫৪ জন আহত হয়েছে। খবর আল-জাজিরার।

ইউক্রেনে রাশিয়া সামরিক অভিযান শুরু পর যে চারটি অঞ্চল মস্কো গণভোটের মাধ্যমে রাশিয়ার সঙ্গে একীভূত করে নেয় খেরসন তার একটি।

দুই সপ্তাহ আগে এ শহর থেকে রাশিয়া সেনা প্রত্যাহার করে নেয় এবং তখন থেকেই ধারণা করা হচ্ছিল শহরটির ওপর বড় রকমের হামলা চালাতে পারে রাশিয়া। সেই ধারণাই শেষ পর্যন্ত সত্য হয়েছে।

খেরসনের কর্মকর্তারা দাবি করেছেন, রাশিয়া বেসামরিক স্থাপনা এবং অ্যাপার্টমেন্ট ভবন, শিপইয়ার্ড, স্কুল-ভবন এবং গ্যাস পাইপের ওপর হামলা চালিয়েছে।

গত কয়েকদিন ধরে রাশিয়া ইউক্রেনের ওপর ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে। এতে ইউক্রেনের বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্যবস্থা মারাত্মকভাবে ভেঙে পড়েছে।

ইউক্রেন জানিয়েছে, গত কয়েক দিনের প্রচেষ্টায় বহু জায়গার বিদ্যুৎব্যবস্থা পুনর্বহাল করা সম্ভব হলেও এখনো শতকরা ৩০ ভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ সম্ভব হয়নি।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন