Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়ে রেকর্ড করল স্পেন

24-11-2022 | 09:10 am
খেলাধুলা

দোহার আল থুমামা স্টেডিয়ামে বুধবার ‘ই’ গ্রুপের ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়ে রেকর্ড জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল স্পেন।

ডেস্ক : দোহার আল থুমামা স্টেডিয়ামে বুধবার ‘ই’ গ্রুপের ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়ে রেকর্ড জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল স্পেন।

বিশ্বকাপে এটাই তাদের সবচেয়ে বড় জয়।এর আগে ১৯৯৮ সালে বুলগেরিয়ার বিপক্ষে ৬-১ ব্যবধানে জিতেছিল স্পেন।

সেই রেকর্ড ভেঙে প্রথমবারের মতো বিশ্বকাপে ৭ গোল দিল তারা।জোড়া গোল করেন ফেররান তরেস। একটি করে দানি ওলমো, মার্কো আসেনসিও, গাভি, কার্লোস সলের ও মোরাতা।

কোস্টারিকাকে উড়িয়ে স্পেন দাপটের সঙ্গে শুরু করল বিশ্বকাপ অভিযান।সুন্দর ফুটবলের পসরা সাজিয়ে বসেছিল এনরিকের স্পেন।

কীভাবে জায়গা বের করে নেওয়া যায়, তারই যেন উদাহরণ ছিল পেদ্রি, গাভি, ওলমোদের একেকটি মুভ। তাদের আক্রমণের ঝাপটা সামলে গোলের জন্য একটি শটও নিতে পারেনি কোস্টারিকা।

আক্ষরিক অর্থে প্রথম মিনিট থেকে যেন ঝাঁপিয়ে পড়ে স্পেন। পঞ্চম মিনিটে পেয়ে যায় গোলের প্রথম সুযোগ। পেদ্রির কাছ থেকে বল পেয়ে দূরের পোস্টে একটুর জন্য শট লক্ষ্যে রাখতে পারলেন না অরক্ষিত ওলমো।

নবম মিনিটে সুযোগ তৈরি করলেন পেদ্রি। কিন্তু কাজে লাগাতে পারলেন না আসেনসিও। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের শট বেরিয়ে গেল বার ঘেঁষে।

এর দুই মিনিট পর ফুরাল গোলের জন্য স্পেনের অপেক্ষা। ডি-বক্সের একটু বাইরে থেকে চমৎকার চিপে গাভি খুঁজে নিলেন ওলমোকে। প্রথম স্পর্শে বল নিয়ন্ত্রণে নিয়ে, এগিয়ে আসা গোলরক্ষক কেইলর নাভাসকে এড়িয়ে জাল খুঁজে নিলেন তিনি।

৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্পেন। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়ান তরেস। সতীর্থের কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে শট নিয়েছিলেন তরুণ ফরোয়ার্ড। কিন্তু কোস্টারিকার এক ডিফেন্ডারের গায়ে লেগে বল যায় তার কাছেই। এবার ঠিকই জাল খুঁজে নেন তিনি।

হ্যাটট্রিকের সুযোগ পাননি তরেস। এই গোলের একটু পরেই তাকে ও পেদ্রিকে তুলে নিয়ে মোরাতা ও কার্লোস সলেরকে নামান এনরিকে।

এরপর কোচ আরও তিনটি পরিবর্তন করেন, তবে স্পেনের খেলায় কোনো পরিবর্তন হয়নি। একইরকম আক্রমণাত্মক ফুটবল খেলে যায় তারা।

৯০তম মিনিটে দলের ষষ্ঠ গোলটি করেন সলের। নিকো উইলিয়ামসের ক্রস ঝাঁপিয়েও ঠিক মতো ফেরাতে পারেননি নাভাস। বল যায় সরাসরি সলেরের কাছে। ঠিক সময়ে ঠিক জায়গায় থাকা মিডফিফল্ডার বাকিটা সারেন অনায়াসে।

অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে স্পেনকে নতুন উচ্চতায় নিয়ে যান মোরাতা। তার পা থেকেই আসে শেষ গোল।

২০১০ আসরে বিশ্বকাপ জয়ের পথে মোটে আট গোল করেছিল স্পেন। এবার আসর শুরু করল সাত গোলে প্রতিপক্ষকে ভাসিয়ে।

এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে স্পেন। দিনের আন্য ম্যাচে জার্মানিকে ২-১ গোলে হারানো জাপান আছে দুই নম্বরে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন