Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

প্রতিবন্ধী ও প্যারালাইসিস রোগী মোঃ হুমায়ুন কবির খানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

24-11-2022 | 05:07 pm
অন্যান্য

জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধনে প্রতিবন্ধী ও প্যারালাইসিস রোগী মোঃ হুমায়ুন কবির খান।

ঢাকা: প্রতিবন্ধী ও প্যারালাইসিস রোগী মোঃ হুমায়ুন কবির খানকে মিথ্যা মামলা হতে অব্যাহতি প্রদান এবং শাহআলী থানার এসআই মাসুদ রানা ও ভারপ্রাপ্ত সাবেক কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ আসাদুজ্জামান এর দুর্নীতির বিচারের দাবিতে ২৪ নভেম্বর বৃহস্পতিবার বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে উপস্থিত ছিলেন তার আত্মীয়স্বজন ও মিরপুর এলাকার স্থানীয় বাসিন্দারা।

প্রতিবন্ধী ও প্যারালাইসিস রোগী মোঃ হুমায়ুন কবির খান দাবি করে বলেন, বিগত প্রায় ২৫ বছর যাবত অত্র এলাকায় বসবাস করিয়া আসিতেছি। অত্র এলাকায় বসবাসকালীন সময়ে আমি সমাজ ও রাষ্ট্রবিরোধী কোন কাজের সাথে জড়িত নহে। এছাড়াও অত্র এলাকায় আমার সুনাম রয়েছে। গত বারো বছরের মধ্যে পরপর দুই বার স্ট্রোক হওয়ার কারণে আমার বাম পাও বাম হাত অবশ হয়ে যায়। যার দরুন আমি কোন মতে ন্যাংরাতে ন্যাংরাতে হাটতে পারি। আমি একজন প্যারালাইসিস রোগী ছেলে-মেয়ে ও স্ত্রীকে নিয়ে মিরপুর-১ স্থিত ফুটপাতে লেস ফিতা ও ইমিটেশন মালামাল বিক্রি করে কোন রকম জীবিকা নির্বাহ করে আসিতে ছিলাম । কিন্তু অতীব দুঃখের সহিত আপনাকে জানাচ্ছি যে, গত প্রায় এক বছর পূর্বে শাহআলী থানার এসআই মাসুদ রানা বিপি নং- ৮২০২০৭৮০৪৫, আমার উক্ত ফুটপাতের দোকানে এসে আমার নিকট ৩,০০,০০০/- (তিন লক্ষ)টাকা উৎকোষ দাবী করে। ভয় পেয়ে আমি কষ্ট করে ধার দেনা করে এসআই মাসুদ রানাকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা দেই এবং পরবর্তীতে বাকী ২,৫০,০০০/-(দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা দিতে অস্বীকার করায় এসআই দেবাশীস আমাকে ফোন করে শাহআলী থানায় যেতে বলেন যাহার মোবাইল নম্বর-০১৭১২-৫৫৪৬৮৬৯(দেবাশীস)। আমি এসআই দেবাশীস ও এএসআই মিজান (সিভিলি টিম) এর কথায় সরল বিশ্বাসে শাহআলী থানায় যাই। আমি শাহআলী থানায় যাওয়ার পর সাবেক ওসি (এবিএম আসাদুজ্জামান) বলে ওকে লকাবে ডুকিয়ে দেও। আনুমানিক ১৫ই ডিসেম্বর-২০২১ইং তারিখে বিকাল ৫ টার দিকে মোবাইল নম্বর- ০১৭১৩-৩৭৩১৯২ এর মাধ্যমে বলে একে মাডার মামলার ৫,০০,০০০/-(পাঁচ লক্ষ) টাকার মাস্টার মাইন্ডে দিলাম। এবিএম আসাদুজ্জামান এর মোবাইল বয়েস রেকর্ড অনুসন্ধান করলে তার সত্যতা প্রমাণ পাওয়া যাবে। মামলাটি হয় ১২ ডিসেম্বর-২০২১ইং আর আমাকে গ্রেফতার করে ১৫ ডিসেম্বর-২০২১ইং। আমি অত্র মিথ্যা মামলায় ৯ মাস ১৫দিন জেল খাটি। পরবর্তীতে আমি হাইকোর্টের নির্দেশে জামিন পেয়ে বর্তমান বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়াইতেছি। এসআই দেবাশীস এর নিকট আমার ৬০২০ বাটন মোবাইলটি ফেরত দেয় নাই । অত্র মোবাইলটি আমাকে দিবে বলে বারবার কালক্ষেণ করছে। অথচ এই মামলার এসআই দেবাশীস আইও না।

তিনি অভিযোগ করে বলেন, এসআই দেবাশীস ও এএসআই মিজান বিভিন্ন ব্যক্তিকে মামলার ভয় দেখিয়ে, চাঁদাবাজি করে বেড়ায়। ভারপ্রাপ্ত সাবেক কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ আসাদুজ্জামান বিপি নং-৭৭০৬১০৮০৭৫ এ রকম বহু লোকের নিকট থেকে মিথ্যা মামলা ভয় দেখিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে নামে বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক বনেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো মিরপুর-১৩নং রাখাইন সিটিতে ফ্ল্যাট সহ বিভিন্ন আত্মীয়স্বজনের নামে অসংখ্য ফ্ল্যাটের মালিক। এমতাবস্থায় আইনের শাসন ও মানবিক দিক বিবেচনায় আমাকে মিথ্যা মামলা হতে অব্যাহতি প্রদানের দাবি করেন। এরই সাথে দুর্নীতিবাজ পুলিশ অফিসার এসআই মাসুদ রানা, এএসআই মিজান, ভারপ্রাপ্ত সাবেক কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ আসাদুজ্জামান এসআই দেবাশীস গংদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

তিনি আরো বলেন, আমার বিরুদ্ধে আর কোন মামলা নাই, আমি যদি অপহরণ হই, মিথ্যা মামলায় দেয় তার জন্য সাবেক ওসি এবিএম আসাদুজ্জামান বিপি নং-৭৭০৬১০৮০৭৫, এসআই মাসুদ রানা বিপি নং- ৮২০২০৭৮০৪৫, এসআই দেবাশীস ও এএসআই মিজান দায়ি থাকিবে। প্রতিবন্ধী ও প্যারালাইসিস রোগী মোঃ হুমায়ুন কবির খান মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, পুলিশের আইজিপি, দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান, জাতীয় মানাধিকার কমিশনের চেয়ারম্যান, সমাজকল্যাণ মন্ত্রণালয় সচিব বরাবর সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করেছেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন