Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

প্রাথমিকে সহকারী শিক্ষক পদে চাকরিপ্রত্যাশীদের মানববন্ধন

22-11-2022 | 01:49 pm
শিক্ষা

জাতীয় প্রেস ক্লাবের সামনে চাকরিপ্রত্যাশীদের মানববন্ধন।

ঢাকা: প্রাথমিকে সহকারী শিক্ষক পদে ৪৫ হাজার প্রার্থীকে নিয়োগের কথা বলা হলেও পদসংখ্যা ৩২ হাজারই রাখা হচ্ছে। তবে সব শূন্যপদ পূরণ করলে নিয়োগ দেওয়া যাবে ৫৮ হাজারের মতো। সম্প্রতি ঘোষণা করা ৩২ হাজার পদে নিয়োগের সিদ্ধান্ত বাতিল চেয়ে সচিবালয়ের সামনে মানববন্ধন করতে যান চাকরিপ্রত্যাশীরা। এসময় আন্দোলনকারীদের ব্যানার কেড়ে নেয় পুলিশ। পরে তারা জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছেন। এর আগে একই দাবি নিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে টানা দুইদিন মানববন্ধন করেন তারা।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল ১০টায় সচিবালয়ের সামনে বাধা পেয়ে প্রেস ক্লাবের সামনে চাকরিপ্রত্যাশীরা মানববন্ধনে অংশ নেন।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, আমরা শান্তিপূর্ণ অবস্থান নিলেও আমাদের ব্যানার কেড়ে নিয়ে মানববন্ধনে বাধা দেওয়া হয়েছে। পরবর্তী সময়ে আমরা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন শুরু করেছি। আমাদের দাবি না মানা হলে সামনে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

তারা বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে নিয়োগের জন্য অনুমোদন করা পদ ৩২ হাজার ৫৭৭টি। এরপরে ৪৫ হাজার প্রার্থীকে নিয়োগ দেওয়ার কথা বলা হয়। আবার ২ বছরে অবসরজনিত কারণে আরও ১০ হাজারের বেশি পদ শূন্য হয়ে ৫৮ হাজারের মতো শূন্যপদ রয়েছে। তবে সম্প্রতি অধিদপ্তর থেকে পদসংখ্যা বাড়ানো হচ্ছে না বলে ঘোষণা দেওয়ার পর থেকে চাকরিপ্রত্যাশীরা হতাশ হয়ে পড়েন।

তারা বলেন, এই সিদ্ধান্ত করোনায় ক্ষতিগ্রস্ত বেকারদের জন্য অত্যন্ত হতাশাজনক। কারণ সাধারণত প্রতি নিয়োগে প্রতি ৩ জন মৌখিক পরীক্ষার প্রার্থী থেকে ১ জন আনুপাতিক হারে চূড়ান্ত নিয়োগ দেওয়া হতো। করোনায় ক্ষতিগ্রস্ত হয়ে অধিকাংশ নিয়োগ প্রার্থীরই বয়সসীমা শেষ হয়ে গেছে বা শেষ হওয়ার পথে।

তারা আরও বলেন, নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা আছে, শূন্যপদে নিয়োগ দেওয়া হবে। তাহলে কেন এই ১০/১৫ হাজার অবসরজনিত শূন্যপদে নিয়োগ নিশ্চিত করা হবে না? এ কারণে আমরা পদসংখ্যা বৃদ্ধির মাধ্যমে পিইডিপি-৪ এর লক্ষ্যমাত্রার পূর্ণতা এবং উত্তীর্ণ প্রার্থীদের সর্বোচ্চ সংখ্যক নিয়োগের দাবি জানাচ্ছি।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন