Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

এক বাইকে সাত জন, সঙ্গে এত কিছু!

20-11-2022 | 10:32 am
বিচিত্র পৃথিবী

ভারতের একটি পরিবারের সাত জন সদস্যকে এক বাইকে দেখা গেছে।

আন্তর্জাতিক ডেস্ক: এমন দৃশ্য দেখে নানা ভাবনা মনে উঁকি দেবে। কারও মনে হবে, মানুষকে আনন্দ দিতেই হয়ত এমন কাণ্ড। অথবা ভাবতে পারেন, গিনেস বুকে নাম লেখাতেই বুঝি স্টান্ট দেখাচ্ছে। কিন্তু এমন কিছু নয়। এই দৃশ্য ভারতের একটি পরিবারের। এক বাইকে তাদের সাত জনকে দেখা গেছে। শুধু তাই নয়, সঙ্গে ছিল দুটি পোষা প্রাণী ও সংসারের নানা টুকিটাকি জিনিসপত্র।

পরিবারের সদস্যদের নিয়ে মোটরসাইকেলে চেপে এমন অভূতপূর্ব যাত্রার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই বিষয়টি নিয়ে শোরগোল পড়ে গেছে। এ ঘটনায় অনেকে যেমন মোটরসাইকেল চালকের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন, তেমনি কেউ কেউ এর জন্য দোষী করেছেন প্রশাসনকে।

শুক্রবার (১৮ নভেম্বর) থেকে ভিডিওটি টুইটারে ভাইরাল। ‘জিন্দেগি গুলজার হ্যায়’ নামের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয় ১৫ সেকেন্ডের ভিডিওটি। যেখানে দেখা গেছে, একটি ছুটন্ত মোটরসাইকেল। তাতে পুরো সংসার নিয়ে চলেছেন এক ব্যক্তি। তাতে মোট আরোহীর সংখ্যা সাত জন। কারও মাথাতেই হেলমেট ছিল না। এছাড়াও রয়েছে দুটি কুকুর। শিশুগুলোকে বিপজ্জনকভাবে বাইকের পেছনে ও কাঁধে চাপানো হয়েছে। কলসি-হাঁড়ির মতো সংসারের টুকিটাকি জিনিসপত্র রয়েছে বাইকে। সেসব অদ্ভুত কায়দায় তুলে চাপানো হয়েছে বাইকটিতে।

ভিডিও দেখে বোঝা যাচ্ছে, পরিবারটি দূরে কোথাও যাচ্ছে। কিন্তু এভাবে চললে তো ট্রাফিক আইনে পুলিশ ধরবে মাঝপথে। তখন কি হবে পরিবারটির? সে কথা ভেবে যে টুইটার ব্যবহারকারী ভিডিওটি পোস্ট করেন, তিনি ক্যাপশনে লিখেছেন, পরিবারটিকে যদি পুলিশে ধরে তবে জরিমানা দিতে ঋণ নিতে হবে তাদের। এদিকে এমন কাণ্ডে নানা মন্তব্য করেছেন নেটিজেনরা।

অনেকেই যেমন বিপজ্জনক বাইকযাত্রার জন্য পরিবারটিকে দুষছেন। বলছেন, জীবন নিয়ে খেলছে পরিবারটি। পাশাপাশি প্রশাসনকে দোষ দিয়েছেন অনেকে। অনেকে মোটরসাইকেল চালককে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। তবে এক বাইক সংসার দেখে আঁতকে ওঠার পাশাপাশি মানুষ অবাক হয়েছে এত জিনিস চাপানোর কায়দা দেখে। এমনটা ভারতেই সম্ভব, বলছেন নেটিজেনদের কেউ কেউ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন