Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

স্টিভ জবসের একজোড়া স্যান্ডেল বিক্রি হলো দুই কোটি ২৭ লাখ টাকায়

17-11-2022 | 11:27 am
বিচিত্র পৃথিবী

অবাক হবেন নিলামের একজোড়া স্যান্ডেল বিক্রি হয়েছে দুই লাখ ২০ হাজার মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় দুই কোটি ২৭ লাখ টাকা।

ডেস্ক : একজোড়া চামড়ার স্যান্ডেলের দাম কত আর হতে পারে, সর্বোচ্চ পাঁচ থেকে ছয়শ’ কিংবা হাজার টাকা। কিন্তু জেনে অবাক হবেন নিলামের একজোড়া স্যান্ডেল বিক্রি হয়েছে দুই লাখ ২০ হাজার মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় দুই কোটি ২৭ লাখ টাকা।

গত ১১ থেকে ১৩ নভেম্বর এই নিলাম পর্ব চলেছিল বলে জানিয়েছে জুলিয়েন্স অকশনস সংস্থা।

সংস্থাটি জানায়, খয়েরি রঙের এই স্যান্ডেলজোড়া প্রয়াত স্টিভ জবস পরতেন। এই একজোড়া স্যান্ডেল সাত ও আটের দশকে পরেছিলেন তিনি। এর আগে এতদিন পর্যন্ত জবসের হাউস ম্যানেজার মার্ক শেফের কাছে স্যান্ডেল জোড়া ছিল।

নিলাম সংস্থার ওয়েবসাইটের বর্ণনা থেকে জানা যায়, তার সংস্থা অ্যাপল এর অনেক গুরুত্বপূর্ণ মুহূর্তে স্টিভ জবস এই স্যান্ডেলজোড়া পরেছিলেন।

১৯৭৬ সালে লস অল্টোস গ্যারেজে স্টিভ জবস যখন তার সঙ্গী স্টিভ ওজনিয়াকের সঙ্গে অ্যাপলের পরিকল্পনা করছেন, জীবনের সেই পর্বে মাঝে মাঝেই এই স্যান্ডেল থাকত তার পায়ে। বারকেনস্টকস সংস্থার জিনিসের গুণমানের প্রতি তিনি মুগ্ধ ছিলেন।

বিশ্বের বিভিন্ন দেশে একাধিক প্রদর্শনীতে ঠাঁই পেয়েছে এই স্যান্ডেলজোড়া। স্টিভ জবসের স্ত্রীও এই স্যান্ডেল নিয়ে কথা বলেছেন। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘এই স্যান্ডেলজোড়া স্টিভ জবস ব্যবহার করতেন। কার্যত ইউনিফর্মের মতো তিনি এটা পরতেন।’

জবসের প্রাক্তন সহধর্মিণীর আরও জানান, অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা কোনো দিনও অন্যের পোশাকবিধি অনুকরণ করতেন না। তিনি নির্ভর করতেন তার নিজস্বতা ও স্টাইল কতটা আরামদায়ক, তার ওপর।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন