Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

শিক্ষকদের কর্মবিরতিতে বন্ধ একাডেমিক কার্যক্রম

13-11-2022 | 03:37 pm
শিক্ষা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বশেমুরবিপ্রবি : দুই দফা দাবিতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতির ফলে বন্ধ আছে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম। এতে করে সেশনজটের আশঙ্কা করছেন শিক্ষার্থীরা।

অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবদুস সালাম বলেন, আমরা এরই মধ্যে করোনার কারণে সেশনজটে আছি। চরম হতাশার মধ্যে আমাদের দিন কাটছে। বারবার একাডেমিক কার্যক্রম বন্ধ হওয়ায় আমরা পড়াশোনায় ঠিকমতো মন দিতে পারছি না। দ্রুত এটার সমাধানে আসা উচিত।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মিল্টন পাইক বলেন, আজ থেকে আমাদের মিডটার্ম হওয়ার কথা ছিল কিন্তু এই পরিস্থিতির কারণে হচ্ছে না। ডিসেম্বরের মধ্যে আমাদের সব শেষ হওয়ার কথা থাকলেও তা আর হয়তো সম্ভব না। এভাবে চলতে থাকলে আমাদের ভবিষ্যৎ হুমকির মুখে পড়বে।

দীর্ঘদিন একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকলে শিক্ষার্থীদের ক্ষতির সম্মুখীন হবে কি না- এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান বলেন, আমাদের যা দাবি সেটা লিখিত জানিয়ে দিয়েছি আর ভিসি স্যার সেটা নিয়ে কাজ করছেন।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, শিক্ষকরা কোনো নিয়মনীতি মানতে চাচ্ছেন না। এখন আমি কী করবো? বিশ্ববিদ্যালয়ে মোট ৩৫০ জনের মতো শিক্ষকের মধ্যে ১০০ জন বাইরে আছে। এখন আমার শিক্ষক লাগবে কিন্তু আমি কিছুই করতে পারছি না। আর এদিকে যেখানে ডিসি, এমপিসহ স্বয়ং প্রধানমন্ত্রী চাচ্ছেন হাইটেক পার্কটা হোক সেখানে শিক্ষকদের মধ্যে একটি মহল এই কাজে বাধা দিচ্ছেন। তারপরও আমি আবার তাদের সঙ্গে বসবো এবং রিজেন্ট বোর্ডে বিষয়টি আবার তুলবো।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন