Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

দার্জিলিংয়ে প্রকাশ্যে ধূমপান করলেই ৫০০ টাকা জরিমানা

06-11-2022 | 09:53 am
পর্যটন

ভ্রমণপ্রেমীদের পছন্দের স্থান দার্জিলিংকে দূষণমুক্ত রাখতে কঠিন পদক্ষেপ নেওয়া হয়েছে। এখন থেকে দার্জিলিংয়ে প্রকাশ্যে ধূমপান করলেই গুনতে হবে জরিমানা।

ডেস্ক: ভ্রমণপ্রেমীদের পছন্দের স্থান দার্জিলিংকে দূষণমুক্ত রাখতে কঠিন পদক্ষেপ নেওয়া হয়েছে। এখন থেকে দার্জিলিংয়ে প্রকাশ্যে ধূমপান করলেই গুনতে হবে জরিমানা। শুধু ধূমপানই নয়, যত্রতত্র থুতু এবং ময়লা ফেললেও দিতে হবে জরিমানা।

শনিবার (৫ নভেম্বর) এমন নির্দেশনা জারি করেছে দার্জিলিং পৌরসভা। সূত্রের খবর, শহরকে দূষণমুক্ত এবং পরিষ্কার রাখতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

আগেও দার্জিলিংয়ে ধূমপান এবং ময়লা ও থুতু ফেলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা ছিল। তবে সেক্ষেত্রে কোনো জরিমানা করা হতো না। সে কারণে মানুষের মধ্যে নিষেধাজ্ঞা মেনে চলার প্রবণতাও কম দেখা গেছে। আর তাই এবার জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে পৌরসভা।

সূত্রের খবর, প্রকাশ্যে ধূমপান বা যত্রতত্র থুতু ফেলার ক্ষেত্রে ৫০০ টাকা জরিমানা দিতে হবে। আর ময়লা বা আবর্জনা ফেললে পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হবে বলে নির্দেশনায় জানিয়েছে পৌরসভা।

এই নির্দেশনা কার্যকর করতে পৌরসভার পক্ষ থেকে দার্জিলিংয়ের বিভিন্ন জায়গায় বিশেষ করে স্টেশন, বাজার সংলগ্ন এলাকায় নজরদারি চালানো হবে। পাশাপাশি সাধারণ মানুষকেও দূষণ রাখার জন্য অংশগ্রহণ করার অনুরোধ জানিয়েছে পৌরসভা। সেক্ষেত্রে কেউ ধূমপান বা থুতু, ময়লা ফেললে হোয়াটসঅ্যাপ নম্বরের মাধ্যমে মানুষকে অভিযোগ জানাতে বলা হয়েছে। সে অভিযোগকারীর পরিচয় গোপন রাখা হবে বলেও জানিয়েছে পৌরসভা। প্রয়োজনে স্পট ফাইন চালু করা হবে বলে জানানো হয়েছে। পৌরসভা কর্তৃপক্ষ চাইছে, তাদের পাশাপাশি সাধারণ মানুষও নজরদারি চালাক। তবেই শহরের দূষণকে নিয়ন্ত্রণ করা যাবে। এ নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়বে বলে আশা করছে দার্জিলিং পৌরসভা।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন