Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

চিকিৎসা করাতে কলকাতায় গিয়ে ডেঙ্গুতে মৃত্যু বাংলাদেশি নারীর

03-11-2022 | 03:52 pm
প্রবাসে আমরা

ক্যানসারের চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় গিয়েছিলেন বাংলাদেশি এক নারী। কিন্তু দেশে ফেরার আগেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

ডেস্ক: ক্যানসারের চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় গিয়েছিলেন বাংলাদেশি এক নারী। চিকিৎসা শেষে গত ৩০ অক্টোবর দেশে ফিরে আসার কথা ছিল তার। কিন্তু দেশে ফেরার আগেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

মৃত ওই বাংলাদেশি নারীর নাম শিপ্রা দাস। তার বয়স ৫৮ বছর এবং তিনি বাংলাদেশের নড়াইল জেলার বাসিন্দা। বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার।

সংবাদমাধ্যমটি বলছে, ক্যানসারের চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে ভারতের কলকাতায় গিয়েছিলেন বাংলাদেশি নারী শিপ্রা দাস। চিকিৎসা শেষে গত ৩০ অক্টোবর তার দেশে ফেরার কথা থাকলেও সেদিন থেকেই তীব্র জ্বরে আক্রান্ত হন তিনি। পরে রক্ত পরীক্ষায় ডেঙ্গু শনাক্ত হলে তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

বুধবার সকালে সেখানেই শিপ্রা দাস মারা যান। তার ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসাবে ডেঙ্গু হেমারেজিক ফিভারের উল্লেখ রয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

বাংলাদেশের নড়াইল জেলার বাসিন্দা শিপ্রা দাস কলকাতায় যাওয়ার পর গত দু’মাস ধরে তিনি ছিলেন উত্তর ২৪ পরগনার সাজিরহাটে এক আত্মীয়ের বাড়িতে। সেখানে থেকেই কলকাতার ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ক্যানসারের চিকিৎসা করাচ্ছিলেন।

তার স্বজনরা জানিয়েছেন, কয়েক মাস আগে মস্তিষ্ক ও মেরুদণ্ডে টিউমার ধরা পড়ে শিপ্রার। আর তাই চিকিৎসা করাতে তিনি কলকাতায় এসেছিলেন। পরীক্ষায় দেখা যায়, ৫৮ বছর বয়সী এই বাংলাদেশি নারী ক্যানসারে আক্রান্ত। সেই মতো চিকিৎসা শুরু হয়।

শিপ্রার ভাইপো দীপ দাস বলেন, ‘গত ৩০ অক্টোবর ফেরার জন্য ফ্লাইটের টিকিট করা ছিল পিসিদের। কিন্তু সে দিন সকাল থেকে পিসির তীব্র জ্বর আসে। ডেঙ্গু পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। প্লাটিলেট ৪৫ হাজারে নেমে গিয়েছিল।’

এরপর ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় শিপ্রাকে। চিকিৎসকরা জানিয়েছেন, ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার ফলে শিপ্রা দাসের ক্যানসারের সমস্যা আরও বেড়ে যায়। তাতেই বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ বিকল হয়ে তিনি মারা যান।

এদিকে চিকিৎসা করাতে অন্য দেশে এসে অন্য রোগে আক্রান্ত হয়ে সেখানে মৃত্যুর ঘটনা খুবই দুঃখজনক বলে মন্তব্য করছেন সকলে। দীপ জানিয়েছেন, বৃহস্পতিবার সড়কপথে বাংলাদেশে নেওয়া হবে শিপ্রা দাসের মরদেহ।

চিকিৎসকরা জানিয়েছেন, পশ্চিমবঙ্গ রাজ্যে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এছাড়া কলকাতাসহ অন্যান্য জেলাতেও বিশেষ কয়েকটি এলাকায় সংক্রমণ বাড়ছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন