Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার

03-10-2022 | 05:07 pm
অপরাধ

অপহরণ করে মুক্তিপণ আদায় ও দেশি-বিদেশি মুদ্রা পাচারের অভিযোগে সাইফুর আকন ওরফে নাসির নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

ঢাকা: বিদেশে অবস্থানরত বাংলাদেশিকে অপহরণ করে মুক্তিপণ আদায় ও দেশি-বিদেশি মুদ্রা পাচারের অভিযোগে সাইফুর আকন ওরফে নাসির (৩৭) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডি বলছে, সাইফুল বিদেশে অবস্থানরত বাংলাদেশিকে অপহরণ করে মুক্তিপণ আদায় ও দেশি-বিদেশি মুদ্রা পাচারকারী চক্রের মূলহোতা।

সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার মো. হুমায়ুন কবির জানান, গত বছরের ১০ ফেব্রুয়ারি রাজধানীর দক্ষিণখান থানার মামলায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ (সংশোধনী-২০১৫) এর ৪(২) ধারায় একটি মামলা হয়। ওই মামলার মূল আসামি সাইফুল। মামলা তদন্ত করছিল সিআইডি।

অর্গানাইজড ক্রাইমের ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিটের একটি দল রোববার (২ অক্টোবর) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাইফুর আকন ওরফে নাসিরকে গ্রেপ্তার করে। তিনি মাদারীপুর শিবচরের চর সেমাইলের ৪নং ওয়ার্ডের আব্দুল হক আকনের ছেলে।

মামলার বরাতে এ কর্মকর্তা জানান, ভুক্তভোগী মামলার বাদী আবু ইউসুফ (২৬) গ্রীসে অবস্থানকালে অপহরণকারী চক্রের সদস্যরা তাকে অপহরণ করে ৭/৮ দিন আটক রেখে বাংলাদেশে অবস্থানরত ভিকটিমের বড় ভাই সজল ইসলাম ও তার মা সালমা বেগমের কাছে পাঁচ লাখ টাকা দাবি করে।

দাবির পরিপ্রেক্ষিতে ভিকটিমের বড় ভাই ও তার মা ২০১৯ সালের ২৮ নভেম্বর অপহরণকারীদের দেওয়া ব্যাংক হিসাবে ৩ লাখ ৭৫ হাজার টাকা মুক্তিপণ হিসেবে দেন। মুক্তিপণের টাকা দেওয়ার পর ভিকটিমের মা সংশ্লিষ্ট ব্যাংক ম্যানেজার বরাবর লিখিত অভিযোগ করলে সংশ্লিষ্ট ব্যাংক বিষয়টি বাংলাদেশ ব্যাংককে অবহিত করে। বিষয়টি অনুসন্ধান করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংক সিআইডি সদর দপ্তরে একটি গোয়েন্দা প্রতিবেদন পাঠায়।

প্রতিবেদনের ভিত্তিতে সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম শাখা অভিযুক্ত ব্যাংক হিসাবটির হিসাব বিবরণী নিয়ে অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করে। অনুসন্ধানে অভিযুক্ত ব্যাংক হিসাবে মুক্তিপণের টাকা গ্রহণের সত্যতাসহ হিসাবটিতে বিভিন্ন সময়ে দেশি-বিদেশি মুদ্রা পাচারের ২৬ লাখ ৫১ হাজার টাকা লেনদেনের তথ্যসহ একটি চক্রের সন্ধান পাওয়া যায়, এর পরিপ্রেক্ষিতে মামলা হয়। রোববার রাতে মামলার মূল আসামি পলাতক সাইফুলকে গ্রেপ্তার করা হয়।

ইতোমধ্যে মামলাটি তদন্ত শেষে আসামি সাইফুর আকনসহ তিন জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে বলে জানান পুলিশ সুপার মো. হুমায়ুন কবির।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন