Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

বিয়ের খাবার খেতে দেখাতে হচ্ছে আইডি কার্ড

27-09-2022 | 06:19 pm
বিচিত্র পৃথিবী

ভারতের উত্তরপ্রদেশের আমরোহা জেলায় বিয়ের খাবার খেতে কনের পরিবার আইডি কার্ড দেখানোর শর্ত দেওয়ার পর ভোজসভায় ঢুকতেই পারেননি বহু অতিথি।

ডেস্ক: বিয়েবাড়ির বড় আকর্ষণ ভালো খাওয়া-দাওয়া। বিয়ের আয়োজন কতটা ভালো হলো, তা বিয়ের খাওয়া-দাওয়ার ওপরও অনেকাংশে নির্ভর করে। এছাড়া বিয়েতে নিমন্ত্রিত অতিথিদের সাধ্য অনুযায়ী ভালোভাবে আপ্যায়ন করানোটাও একটি বহু প্রাচীন প্রথা।

সেই অনুযায়ী দল বেঁধে বিয়ে বাড়িতে খাবার খেতে গিয়েছিলেন অতিথিরা। তবে সেখানে খাবার না পেয়ে যে ফিরতে হবে তা স্বপ্নেও ভাবতে পারেননি অনেকে। কনের পরিবারের ব্যতিক্রমী কাণ্ডেই কিনা না খেয়েই ফিরতে হল বহু অতিথিকে।

মূলত বিয়ের খাবার খেতে কনের পরিবার আইডি কার্ড দেখানোর শর্ত দেওয়ার পর ভোজসভায় ঢুকতেই পারেননি বহু অতিথি। অগত্যা অনেককেই ফিরে যেতে হলো খালি পেটে। ব্যতিক্রমী এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের আমরোহা জেলায়।

গত রোববার (২৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস। অতিথিদের আইডি দেখানোর ও বিয়ে বাড়িতে প্রবেশের জন্য তাদের চেষ্টার একটি ভিডিও অবশ্য ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় সংবাদমাধ্যম দাবি করেছে, বিয়েতে যত জনকে নিমন্ত্রণ জানানো হয়েছিল, তার থেকে অনেক বেশি অতিথি চলে আসে ঘটনার দিন। এতে করে খাবার শেষ হয়ে যায় আগেই। এতে কার্যত মাথায় হাত পড়ে যায় কনের পরিবারের। অতিথিদের আটকাতে তাই আধার কার্ড দেখানো বাধ্যতামূলক করে দেন তারা। আর যাদের আধার কার্ড ছিল না, তারা না খেয়েই ফিরে যান।

সংবাদমাধ্যম বলছে, ভারতের উত্তরপ্রদেশের আমরোহা জেলার হাসনাপুরে গত ২১ সেপ্টেম্বর পাশাপাশি দু’টি বিয়ের অনুষ্ঠান চলছিল। একটি বিয়ে বাড়িতে যখন বরযাত্রীদের খাবার পরিবেশন করা হচ্ছিল, তখন সেখানে চলে আসেন অন্য বিয়ে বাড়ির অতিথিরাও। তারা বসেই খাবারও খাওয়া শুরু করে দেন।

তবে কনের পরিবার কিছুতেই বুঝতে পারছিল না, কারা আসলে তাদের অতিথি। এতে বেঁধে যায় গোল। খাবার শেষ হয়ে যায়। মন খারাপ হয়ে যায় কনের পরিবারের। বাধ্য হয়ে অতিথিদের প্রবেশ বন্ধ করতে আধার কার্ড দেখানোর শর্ত দেন। জানিয়ে দেন, ওই পরিচয়পত্র ছাড়া প্রবেশ নিষেধ।

যদিও প্রকৃত অনেক অতিথি তাদের আধার কার্ড ছাড়াই বিয়ের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন এবং কনের পরিবারের দেওয়া শর্তকে তারা অপমান হিসাবে আখ্যা দেন। এতে না খেয়েই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন অনেকে।

ক্ষুব্ধ অতিথিদের অভিযোগ, আধার কার্ড আনতে হবে নিমন্ত্রণের সময় জানানো হয়নি কেন? কে বিয়েবাড়িতে আধার কার্ড নিয়ে আসেন? বেশ কয়েকজন অতিথি এমন শর্তকে অপমান বলে ব্যাখ্যা করে না খেয়েই বিয়েবাড়ি থেকে বেরিয়ে যান।

আবার অনেকের বাড়ি কাছাকাছি হওয়ায় তারা ফের বাড়ি গিয়ে আধার কার্ড নিয়ে আসেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন