Breaking News
* ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী * মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের * সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক * ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন * ১০ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন * ইউক্রেনকে গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য * মুসলিম শিক্ষার্থীকে সন্ত্রাসী বলায় শিক্ষক বরখাস্ত * চীন-যুক্তরাজ্য সম্পর্কের স্বর্ণযুগ শেষ হয়ে গেছে: সুনাক * ইরানের খামেনির ভাগ্নি ফরিদেহ গ্রেপ্তার * ইউক্রেন যুদ্ধে শীতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে রাশিয়া: ন্যাটো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী খাদে পড়ে থাকা ওসমানীনগর ছাত্রলীগকে কেউ টেনে তুলেনি কেউ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের সাংবাদিকতায় বিরোধীতার জন্যে বিরোধীতা নয়: আ ক ম মোজাম্মেল হক নির্মাণাধীন ভবনের ছাদ থেকে নিচে পড়ে এক শ্রমিকের মৃত্যু রাজশাহী মহানগরীতে 'আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ' উদযাপন ছয় দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয় সমন্বয় পরিষদের মানববন্ধন গ্রামের মেঠোপথ মাতিয়ে বেড়ানো "রূপগঞ্জের রুবিনা" লাকসামে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা চট্টগ্রামে আওয়ামী লীগ মনোনয়নপ্রত্যাশীদের শোডাউনের প্রস্তুতি

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

কলড্রপ বন্ধসহ নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর

26-09-2022 | 08:06 pm
বিজ্ঞান ও প্রযুক্তি

বিটিআরসি মিলনায়তনে মোবাইলে কলড্রপ, কলড্রপ সংক্রান্ত তথ্যাদি ও গ্রাহককে টকটাইম ফেরত দেওয়ার মাধ্যমে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে বিটিআরসি আয়োজিত সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হন টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

ঢাকা: মোবাইলফোনের কলড্রপ বন্ধসহ নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেছেন, গ্রাহকরা অর্থের বিনিময়ে যে সেবা গ্রহণ করেন, তার পুরোটা পাওয়ার অধিকার তাদের আছে। অন্যদিকে কল ড্রপের ক্ষতিপূরণ যেন অপারেটরদের দিতে না হয়, সে জন্য অবশ্যই অবকাঠামোর যথাযথ উন্নয়ন নিশ্চিত করতে হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বিটিআরসি মিলনায়তনে মোবাইলে কলড্রপ, কলড্রপ সংক্রান্ত তথ্যাদি ও গ্রাহককে টকটাইম ফেরত দেওয়ার মাধ্যমে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে বিটিআরসি আয়োজিত সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিদ্যমান হাজার হাজার বিটিএস সাইটে ধারণক্ষমতার বেশি গ্রাহক বৃদ্ধির প্রবণতা বন্ধ করে অবকাঠামো উন্নয়নের মাধ্যমে সুস্থ ব্যবসায়িক প্রতিযোগিতায় মোবাইল অপারেটরগুলোকে এগিয়ে আসতে হবে।

মোস্তাফা জব্বার বলেন, গ্রাহকের কলড্রপের ভোগান্তির টাকা ফেরত দিলেই ক্ষতিপূরণ হবে তা ঠিক নয়, বরং যে সেবার জন্য গ্রাহক তার অর্থ পরিশোধ করছে অপারেটরগুলো তা দিতে না পারায় তাকে তার টাকা ফেরত দিচ্ছে, এটা গ্রাহকের অধিকার এবং বিষয়টি একটি মাইলফলক সিদ্ধান্ত।

তিনি বলেন, একদেশ একরেট পদ্ধতিতে আমরা ব্রডব্যান্ড ইন্টারনেটের ডেটারেট নির্ধারণ করেছি। মোবাইল ডেটা রেট নির্ধারণের লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি। তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আমরা ডেটা ড্রপের বিষয়টিও ক্ষতিপূরণের আওতায় আনবো।

অপারেটরদের উদ্দেশে টেলিযোগাযোগমন্ত্রী বলেন, আপনারা অবকাঠামো উন্নত করলে ক্ষতিপূরণ দিতে হবে না। ক্ষতিপূরণ যেন দিতে না হয় অবশ্যই আপনাদের সে বিষয়টি নিশ্চিত করতে হবে- সেবার গুণগতমান বাড়াতেই হবে।

তিনি আরও বলেন কলড্রপের জন্য টাকা ফেরত চাই না, ভালো সেবা দিন ক্ষতিপূরণ দিতে হবে না।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার ও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন