Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

সফটওয়্যার ইঞ্জিনিয়াররা কল করবেন না: পাত্র চাই বিজ্ঞাপন ভাইরাল

21-09-2022 | 12:06 am
অফবিট

ডিজিটাইজেশনের ফলে মানুষের জীবনসঙ্গী খোঁজার উপায় অনেকাংশে পাল্টে গেলেও এখনও পত্রিকায় পাত্র-পাত্রী চেয়ে বিজ্ঞাপন দেখা যায়।

ডেস্ক : ডিজিটাইজেশনের ফলে মানুষের জীবনসঙ্গী খোঁজার উপায় অনেকাংশে পাল্টে গেলেও এখনও পত্রিকায় পাত্র-পাত্রী চেয়ে বিজ্ঞাপন দেখা যায়। তবে খবরের কাগজে পাত্র-পাত্রীর বিজ্ঞাপন নতুন কিছু নয়। তেমনই পত্রিকায় পাত্র চেয়ে দেওয়া একটি বিজ্ঞাপন অনলাইনে মানুষের ব্যাপক নজর কেড়েছে। ভারতে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ইতোমধ্যে ওই বিজ্ঞাপন ভাইরাল হয়ে ছড়িয়েছে।

সমীর অরোরা নামের এক ব্যক্তি বিজ্ঞাপনের ছবিটি টুইটারে টুইট করেছেন। এতে লেখা রয়েছে, ‘ধনী পরিবারের ফর্সা ও সুন্দরী কন্যার জন্য পাত্র চাই।’ ২৪ বছর বয়সী পাত্রীর জন্য আইএএস, আইপিএস, চিকিৎসক কিংবা শিল্পপতি পাত্র চাওয়া হয়েছে এই বিজ্ঞাপনে। সেখানে পাত্রকে একই জাতের হতে হবে বলে উল্লেখ করা হয়েছে।

এরপরই বিজ্ঞাপনটিতে লেখা হয়েছে, ‘সফটওয়্যার ইঞ্জিনিয়াররা যোগাযোগ করবেন না।’ যে ব্যক্তি ছবিটি শেয়ার করেছেন, তিনি রসিকতা করে ক্যাপশনে লিখেছেন, আইটির ভবিষ্যৎ বেশি ভালো নয়।

ছবিটি দাবানলের মতো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। কমেন্টে একজন লিখেছেন, দুশ্চিন্তা করবেন না। ইঞ্জিনিয়াররা সংবাদপত্রের বিজ্ঞাপনের ওপর নির্ভর করেন না। তারা নিজেরাই সবকিছু খুঁজে নেন।

আরেকজন লিখেছেন, সফ্টওয়্যার ইঞ্জিনিয়াররা আজকাল অনলাইনে সবকিছু খোঁজেন (নববধূসহ)। তাই এই বিজ্ঞাপনে তাদের নিয়ে ভাবতে হবে না। তারা যেভাবেই হোক সংবাদপত্রের বিজ্ঞাপনের দিকে তাকাবে না।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন