Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন: সেলিনা হোসেন

17-09-2022 | 11:14 pm
শিল্প-সাহিত্য

জাতীয় প্রেসক্লাবের ২য় তলায় তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত “সুবিধা বঞ্চিত নারী ও শিশু অধিকার বাস্তবায়নে আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

ঢাকা : বাংলা একাডেমির চেয়ারম্যান বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন বলেছেন নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। প্রত্যেকে যার যার অবস্থান থেকে স্বীয় দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। নারী ও শিশুদের কল্যাণ ও সুরক্ষায় বিদ্যমান আইনের প্রয়োগ এবং প্রয়োজনে নতুন আইন প্রণয়ন করতে হবে। সুবিধাবঞ্চিত অসহায় নারী ও শিশুদের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন’র উদ্যোগে ১৭ সেপ্টেম্বর শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের ২য় তলায় তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত “সুবিধা বঞ্চিত নারী ও শিশু অধিকার বাস্তবায়নে আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। প্রধান আলোচকের বক্তব্যে তিনি বলেন, নারী ও শিশুদের অধিকার সুনিশ্চিত করতে পরিবার থেকেই পারস্পরিক কল্যাণবোধ, মমতাবোধ ও সৌহার্দতা অপরিহার্য। ছেলে ও মেয়ে শিশু এবং নারীদের প্রতি বৈষম্যরোধে সচেতনতা বাড়াতে হবে। এক্ষেত্রে পিতা-মাতার ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রত্যেক পিতা-মাতাকে তাদের সন্তানদের মানবিক গুণাবলিতে উজ্জীবিত করে গড়ে তুলতে হবে। তিনি নারী ও শিশু অধিকার বাস্তবায়নে সামাজিক আন্দোলনকে আরো জোরদার করার আহ্বান জানান।

বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এম জাফর উল্লাহ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক, সংগঠনের ভাইস চেয়ারম্যান এস এম আজিজ ও ইঞ্জিনিয়ার আরফান চৌধুরী আপেল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারহানা ইয়াসমিন কুয়াশা, অভিনেতা মাসুদ পারভেজ গাঙ্গুয়া, মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন