Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

শিক্ষকদের জন্য আলাদা বদলির গণবিজ্ঞপ্তির দাবি

16-09-2022 | 06:06 pm
শিক্ষা

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। নিবন্ধিত শিক্ষকদের বদলি প্রত্যাশী ঐক্য পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

ঢাকা : চতুর্থ গণবিজ্ঞপ্তির আগে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সনদপ্রাপ্ত ইনডেক্সধারী শিক্ষকদের জন্য আলাদা বদলির গণবিজ্ঞপ্তির দাবি জানিয়েছেন শিক্ষকরা। তারা বলছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে স্বল্প বেতন দিয়ে পরিবারকে চালানো ও নিজেরা কর্মস্থলে থেকে জীবন পরিচালনায় নাভিশ্বাস উঠছে। দ্রুত আমরা বদলি চাই।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। নিবন্ধিত শিক্ষকদের বদলি প্রত্যাশী ঐক্য পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বেসরকারি শিক্ষক কর্মচারী অবসর কল্যাণ বোর্ডের সচিব শাহজাহান আলম সাজু বলেন, শিক্ষকদের বদলির বিষয়ে শিক্ষামন্ত্রী নির্দেশনা দিলেও কেন এটি বাস্তবায়ন হচ্ছে না? মূলত এই বদলিতে বাধা কতিপয় নামধারী আমলা।যারা বদলি প্রত্যাশী তাদের বদলি হওয়া প্রয়োজন। একজন শিক্ষকের সঠিকভাবে পাঠদান করানোর জন্য নিজের এলাকায় বদলি হওয়া প্রয়োজন।

সংগঠনের সভাপতি তন্ময় রায় জয় বলেন, শিক্ষা সেক্টরে রয়েছে নানা অসঙ্গতি ও বৈষম্য। এর মধ্যে উল্লেখযোগ্য বদলি প্রথা চালু না থাকা। পৃথিবীর কোথাও কোনো চাকরি নেই যেখানে বদলি নেই।এই বদলি প্রথা না থাকার কারণে লক্ষাধিক শিক্ষক মানবেতর জীবন অতিবাহিত করছে। মানববন্ধনে দেশের বিভিন্ন জেলা থেকে আসা নিবন্ধিত শিক্ষকরা উপস্থিত ছিলেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন