Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

16-09-2022 | 05:48 pm
খেলাধুলা

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বেনোনি ও পচেফস্ট্রুমে অনুষ্ঠিত হবে আসরটি।

আন্তর্জাতিক ডেস্ক : প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বেনোনি ও পচেফস্ট্রুমে অনুষ্ঠিত হবে আসরটি।

এর আগে ২০২০ সালে এই দুটি শহরেই আয়োজিত হয়েছিল ছেলেদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

১৪ জানুয়ারি বিশ্বকাপ শুরু হয়ে ২৯ জানুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে। ১৫ দিনে মোট ৪১টি ম্যাচ হবে। গ্রুপ লিগে প্রতিদিন ৪টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

টুর্নামেন্টে আইসিসির ১১টি পূর্ণ সদস্য দলের সঙ্গে ৫টি সহযোগী দল খেলবে। আয়োজক দক্ষিণ আফ্রিকা ছাড়াও বিশ্বকাপে অংশ নেবে- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া ও রুয়ান্ডা।

১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে
এ-গ্রুপ: অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলংকা ও যুক্তরাষ্ট্র।
বি-গ্রুপ: ইংল্যান্ড, পাকিস্তান, জিম্বাবুয়ে, রুয়ান্ডা।
সি-গ্রুপ: নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও ইন্দোনেশিয়া।
ডি-গ্রুপ: ভারত, দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড ও আরব আমিরাত।

বাংলাদেশের খেলার সূচি
১৪ জানুয়ারি উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৬ ও ১৮ জানুয়ারি শ্রীলংকা ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন