Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন পাকিস্তানের এক নারী

15-09-2022 | 04:39 pm
বিচিত্র পৃথিবী

করাচির জিন্নাহ পোস্টগ্রাজুয়েট মেডিকেল সেন্টারে অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন পাকিস্তানের এক নারী।

ডেস্ক: অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন পাকিস্তানের এক নারী। নবজাতকদের মধ্যে চারটি ছেলে এবং দুটি মেয়ে। এদের মধ্যে একটি শিশু প্রসবের সময় মারা যায়। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

খবরে বলা হয়, করাচির জিন্নাহ পোস্টগ্রাজুয়েট মেডিকেল সেন্টারে ওই শিশুদের জন্ম হয়। একসঙ্গে ছয় নবজাতকের জন্ম দেওয়া ওই নারীর নাম হিনা জাহিদ। তিনি করাচির হাজারা বস্তির বাসিন্দা। স্থানীয়দের কাছে জায়গাটি কালাপুল নামে পরিচিত।

চিকিৎসকেরা জানান, হিনা জাহিদের ছয় নবজাতকের মধ্যে একজন প্রসবের সময় মারা যায়। বাকি পাঁচ শিশু এখনো জীবিত।

চিকিৎসকেরা বলেন, অস্ত্রোপচার ছাড়াই নবজাতকদের স্বাভাবিক প্রসব হয়েছে। বেঁচে থাকা পাঁচ শিশুর সবাই স্বাস্থ্যবান ও স্বাভাবিক।

তারা আরও বলেন, বাচ্চাদের নিউনেন্টাল কেয়ারে রাখার প্রয়োজন। এ কারণে তাদের জাতীয় শিশু স্বাস্থ্য ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। সেখানে তাদের ইনকিউবেটরে রাখা হবে।

এর আগে পাকিস্তানের লাহোরে এক নারী ছয় সন্তানের জন্ম দেন। সে ঘটনা প্রসবের সময় এক মেয়ে শিশু মারা যায়। লাহোরের রবি রোডের বাসিন্দা এবং স্থানীয় কাসিমের স্ত্রীর নবজাতক ছয় সন্তানের মধ্যে ছিল পাঁচটি মেয়ে শিশু ও একটি ছেলে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন