Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

খানা-খন্দে ভরা রাস্তায় গড়াগড়ি খেলেন অভিনব প্রতিবাদ

15-09-2022 | 04:31 pm
অফবিট

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে বড়সড় গর্ত ও খানা-খন্দে ভরা এই রাস্তায় গড়াগড়ি খেলেন অভিনব প্রতিবাদ করলেন এক সমাজকর্মী।

ডেস্ক: দীর্ঘদিন ধরে বেহাল গুরুত্বপূর্ণ রাস্তা। বড়সড় গর্ত ও খানা-খন্দে ভরা এই রাস্তায় রয়েছে ভয়ংকর দুর্ঘটনার ঝুঁকি। তবুও ভ্রুক্ষেপ নেই প্রশাসনের। এই পরিস্থিতিতে অভিনব প্রতিবাদ করলেন এক সমাজকর্মী। বেহাল সড়কের প্রতিবাদে রাস্তায় শুয়ে গড়াগড়ি খেলেন তিনি।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ব্যতিক্রমী এই ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এদিকে ব্যতিক্রমী এই প্রতিবাদের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, অভিনব প্রতিবাদে খবরের শিরোনাম হওয়া ওই সমাজকর্মীর নাম নিত্যানন্দ ওলাকাদু। বুধবার কর্ণাটকের উদুপি-মনিপাল জাতীয় সড়কে অভিনব প্রতিবাদ দেখান তিনি।

নিত্যানন্দের অভিযোগ, গত কয়েক বছর ধরে গুরুত্বপূর্ণ এই মহাসড়কটি বিপজ্জনক ছোট-বড় গর্তে ভরে গেছে। যদিও রাস্তা মেরামতের কোনো উদ্যোগই নিচ্ছে না প্রশাসন। নিত্যানন্দের দাবি, তিন বছর আগে রাস্তা মেরামতের কাজের টেন্ডার হলেও আজ পর্যন্ত রহস্যজনক কারণে কাজ শুরু হয়নি। তাই বাধ্য হয়ে অভিনব এই প্রতিবাদ করেছেন তিনি।

নিত্যানন্দ আক্ষেপের সুরে বলেন, ‘বড়সড় গর্ত ও খানা-খন্দে ভরা এই রাস্তা মেরামতের বিষয়টিকে কেউ গুরুত্ব দিচ্ছেন না। অথচ হাজার হাজার মানুষ প্রতিদিন এই রাস্তা ব্যবহার করেন। এমনকী মুখ্যমন্ত্রীও এই রাস্তা দিয়ে যাতায়াত করেন।’

কটাক্ষের সুরে এই সমাজকর্মী বলেন, ‘সম্ভবত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অথবা কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ি এই রাস্তা ব্যবহার করলে তবে এটি মেরামতের ব্যবস্থা হতে পারে।’

অবশ্য প্রতিবাদী এই সমাজকর্মীর পাশেই দাঁড়াচ্ছেন স্থানীয়রা। তাদের দাবি, মোদি এলেও রাস্তা সারানো হবে না। একমাত্র বড় দুর্ঘটনা ঘটলে, বেশ কয়েকজন মানুষ মরলেই এই রাস্তা মেরামত করা হতে পারে।

ভারতের কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রণালয় থেকে গত মাসে প্রকাশিত তথ্যে বলা হয়েছে, ২০১৮ সাল থেকে ২০২০ সালের মধ্যে সড়কে থাকা গর্তের কারণে দুর্ঘটনায় ৫ হাজার ৬২৬ জন মারা গেছেন।

মন্ত্রণালয় আরও বলেছে, ২০১৮, ২০১৯ এবং ২০২০ সালে গর্তের কারণে হওয়া এসব সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা যথাক্রমে ২ হাজার ১৫, ২ হাজার ১৪০ এবং ১ হাজার ৪৭১ জন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন