Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

পর্যটক ভিসার শর্ত বাতিল করছে জাপান

12-09-2022 | 05:45 pm
পর্যটন

করোনাভাইরাস মহামারির বিস্তার ঠেকাতে আরোপিত সীমান্ত বিধি-নিষেধ শিথিলের অংশ হিসাবে জাপানের সরকার বিশ্বের কিছু দেশের ভ্রমণপিপাসুদের জন্য পর্যটক ভিসার বিভিন্ন শর্ত তুলে নেওয়ার পরিকল্পনা করছে।

ডেস্ক: করোনাভাইরাস মহামারির বিস্তার ঠেকাতে আরোপিত সীমান্ত বিধি-নিষেধ শিথিলের অংশ হিসাবে জাপানের সরকার বিশ্বের কিছু দেশের ভ্রমণপিপাসুদের জন্য পর্যটক ভিসার বিভিন্ন শর্ত তুলে নেওয়ার পরিকল্পনা করছে।

সোমবার দেশটির সংবাদমাধ্যম ফুজি নিউজ নেটওয়ার্কের (এফএনএন) এক প্রতিবেদনে পর্যটক ভিসার শর্ত বাতিলে জাপান সরকারের পরিকল্পনার তথ্য জানিয়েছে।

এফএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা চলতি সপ্তাহের প্রথম দিকেই ভিসার শর্ত শিথিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ট্রাভেল এজেন্সির বুকিং ছাড়াই জাপান ভ্রমণের অনুমতি পাবেন পর্যটকরা। মহামারির আগে বিশ্বের ৬৮টি দেশ ও অঞ্চলের নাগরিকদের জন্য জাপান ভ্রমণে পর্যটক ভিসার দরকার ছিল না।

রোববার দেশটির আরেক সংবাদপত্র নিক্কি বলেছে, জাপান সরকার আগামী অক্টোবরের মধ্যে দেশটিতে পর্যটকদের ভ্রমণের দৈনিক সর্বোচ্চ সংখ্যার সীমাও বাতিল করতে পারে।

রোববার এক টেলিভিশন অনুষ্ঠানে জাপানের উপ-প্রধান মন্ত্রিপরিষদ সচিব সেজি কিহারা বলেছেন, জাপানি মুদ্রা ইয়েনের দুর্বল মান পর্যটনকে আকর্ষণ করার ক্ষেত্রে সবচেয়ে কার্যকর। তবে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করার জন্য আরও ব্যবস্থা নিতে হবে।

গত সপ্তাহে জাপানের সরকার দেশটিতে পৌঁছানোর আগে করোনাভাইরাস পরীক্ষার শর্ত বাতিল করেছে। একই সঙ্গে পর্যটকদের দৈনিক সংখ্যা ২০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার করেছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন