Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে

30-08-2022 | 07:34 pm
মিডিয়া

জাতীয় প্রেসক্লাবের তাফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন আয়োজিত ১৫ আগস্ট আন্তর্জাতিক ষড়যন্ত্র শীর্ষক আলোচনা সভায় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মিজানুর রহমান।

ঢাকা: মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মিজানুর রহমান বলেছেন, ১৫ আগস্টের খুনিরা বিপথগামী নয়, বরং তারা ছিল ষড়যন্ত্রকারী। তারা অনেক চিন্তা করে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। মূলত অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তাফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন আয়োজিত ১৫ আগস্ট আন্তর্জাতিক ষড়যন্ত্র শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তৎকালীন সামরিক বাহিনীর সদস্যরা এমন ঘটনা ঘটবে জেনেও কোনো পদক্ষেপ নেয়নি। আমরা যাকে আমাদের মনে করি সেই খালেদ মোশাররফের ক্ষেত্রেও এই কথা প্রযোজ্য। সেদিন প্রতিবাদস্বরূপ একটি গুলিও ছোড়া হয়নি। বরং হত্যাকাণ্ডের পর হত্যাকারী ও অদক্ষদের পুরস্কৃত ও পদোন্নতি দেওয়া হয়েছে।

বক্তারা অতিদ্রুত তদন্ত কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের তথ্য প্রকাশের দাবি জানান।

ইমক্যাবের সভাপতি বাসুদেব ধরের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক হারুন হাবীব, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব দীপ আজাদ প্রমুখ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন