Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

কুচকুচে কালো ঘন চুলের রহস্য এক টুকরো পেঁয়াজ!

22-08-2022 | 06:18 pm
লাইফ স্টাইল

চুল পড়া এড়াতে চাইলে পেঁয়াজ আপনার সমস্যা দূর করবে।

শ্রাবণী: লম্বা, ঘন ও মজবুত চুল সবারই পছন্দ, কিন্তু হাজার চুলের যত্ন নেওয়ার পরও কারও কারও চুল পড়ে এবং ধীরে ধীরে চুল পাতলা হয়ে যায়। চুল পড়া এড়াতে চাইলে পেঁয়াজ আপনার সমস্যা দূর করবে।

পেঁয়াজের রস লাগান:
পেঁয়াজের রসে প্রচুর পরিমাণে সালফার পাওয়া যায়, যার কারণে চুল ঘন হয়। পেঁয়াজ কুঁচি করে এর রস বের করে হালকা ভাবে মাথার ত্বকে ম্যাসাজ করুন। এবার ১ ঘণ্টা পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ বার চেষ্টা করুন।

পেঁয়াজের তেল উপকারি হবে:
চুল ঘন করার পাশাপাশি পেঁয়াজের তেল গোড়া থেকে মজবুত করতে কাজ করে, যার ফলে আপনার চুল পড়াও কমতে শুরু করবে। এর জন্য নারকেল তেলে পেঁয়াজের ছোট ছোট টুকরো দিয়ে ফুটিয়ে নিন। এবার অল্প আঁচে ফুটিয়ে নিন যতক্ষণ না তেলের রং পরিবর্তন হয় এবং ঠাণ্ডা হওয়ার পর তেল ছেকে চুলে ম্যাসাজ করুন।

পেঁয়াজ দিয়ে হেয়ার মাস্ক তৈরি করুন:
চুল কালো ও ঘন করতে পেঁয়াজের হেয়ার মাস্কও ট্রাই করতে পারেন। এর জন্য পেঁয়াজের রসে লেবুর রস ও আমলা গুঁড়ো মিশিয়ে নিন। এবার এই পেস্ট চুলে লাগান এবং আধা ঘণ্টা পর জল দিয়ে চুল ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস খান:
চুল ঘন ও সুস্থ রাখতে সপ্তাহে দুবার পেঁয়াজের রস খেতে পারেন। এর জন্য মিক্সারে পেঁয়াজ পিষে নিন। এবার ছেঁকে রস আলাদা করে নিন। তারপর এই রসে লেবুর রস মিশিয়ে খেয়ে নিন। এতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে এবং আপনার চুলের স্বাস্থও ভাল থাকবে।

পেঁয়াজের পেস্ট লাগান:
পাতলা চুল ঘন করতে পেঁয়াজের হেয়ার প্যাকও লাগাতে পারেন। এর জন্য পেঁয়াজের পেস্টে অ্যালোভেরা জেল এবং ৩-৪ ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে নিন। এবার এই পেস্ট চুলে ভাল করে লাগিয়ে আধা ঘণ্টা পর পরিষ্কার জল দিয়ে চুল ধুয়ে ফেলুন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন