Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

আধা কিলোমিটার দীর্ঘ কাগজে কোরান লিখেছেন মুস্তফা ইবনে জামিল

16-08-2022 | 06:20 pm
ধর্ম

প্রায় আধা কিলোমিটার দীর্ঘ কাগজে নিজ হাতে কোরান লিখেছেন মুস্তফা ইবনে জামিল (২৭)।

ডেস্ক: প্রায় আধা কিলোমিটার দীর্ঘ কাগজে নিজ হাতে কোরান লিখেছেন মুস্তফা ইবনে জামিল (২৭)। ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের যুবক জামিলের এতে তার প্রায় সাত মাস সময় লেগেছে।

এ ব্যাপারে জামিল বলেন, এত বড় কাজের জন্য প্রয়োজনীয় উপাদান পাওয়াটা একটা চ্যালেঞ্জ ছিল। আমি কাশ্মীরে খুঁজেছিলাম পাইনি। তাই দিল্লিতে যেতে হয়েছিল। কাজ শেষ করার পর আমি বাড়ি ফিরেছিলাম।

জামিল বলেন, আমার হাতের লেখার উন্নতির জন্য ক্যালিগ্রাফি চর্চা শুরু করি। সেজন্য আমি অল্প অল্প করে কোরআনের আয়াত লেখা চর্চা করতাম। আর তখন থেকেই মাথায় আসে কোরআন লেখার বিষয়টা। আমি প্রতিদিন ১৮ ঘণ্টা করে কোরআন লিখতাম।

কাশ্মীরে ক্যালিগ্রাফি হারিয়ে যাচ্ছিল। তবে জামিল তার কাজ দিয়ে অন্যদের উৎসাহ দিতে চান। ভবিষ্যতে এমন আরও কাজ করতে চান বলেও জানিয়েছেন এই যুবক।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন