Breaking News
* জাপানের ওপর দিয়ে মিসাইল ছুড়ল উ. কোরিয়া * গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ৬১৯, শনাক্ত পৌনে ২ লাখ * আবাসন খাতের উন্নয়নে প্রয়োজন আন্তর্জাতিক সহযোগিতা: গণপূর্ত প্রতিমন্ত্রী * ‘জঙ্গিরা যতই স্মার্ট হোক র‌্যাব তার চেয়েও বেশি স্মার্ট’: র‌্যাবের মহাপরিচালক * বিদেশে অপহরণ-মুদ্রা পাচার চক্রের মূলহোতা গ্রেপ্তার * খালেদা জিয়ার নেতৃত্বেই যুগপৎ আন্দোলন: মির্জা ফখরুল * ২০২২ সালে চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন সুভান্তে প্যাবো * মাথার দাম ৩০ লাখ ডলার, সোমালিয়ায় নিহত আল-শাবাব নেতা * দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল * ব্রাজিলে প্রেসিডেন্ট নির্বাচন গড়িয়েছে দ্বিতীয় পর্বে: লড়বেন লুলা-বলসোনারো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

হিন্দুদের ওপর হামলায় অসন্তোষ প্রকাশ জন্মাষ্টমী উদযাপন পরিষদের

10-08-2022 | 11:07 pm
অন্যান্য

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। একই সাথে আগামী ১৯ আগস্ট জন্মাষ্টমী উপলক্ষে পাঁচদিন ব্যাপী কর্মসূচির ঘোষণা করা হয়।

মঞ্জুর আহমেদ: মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় থাকা সত্ত্বেও হিন্দুদের ওপর হামলায় জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে বলে দাবি করেছে শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ। তারা পরিকল্পিতভাবে কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুর, চট্টগ্রামের পূজামণ্ডপে হামলা ভাঙচুর ও হিন্দু ধর্মাবলম্বীদের নির্মমভাবে হত্যার বিচার দাবি করেছে। একইসঙ্গে নড়াইলে শিক্ষক লাঞ্ছনা ও সাভারের শিক্ষককে পিটিয়ে হত্যার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। একই সাথে আগামী ১৯ আগস্ট জন্মাষ্টমী উপলক্ষে পাঁচদিন ব্যাপী কর্মসূচির ঘোষণা করা হয়।

সম্মেলনে লিখিত বক্তব্যপাঠ করেন পরিষদের সভাপতি শ্রী সুকুমার চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক প্রকৌশলী শ্রী প্রবীর কুমার সেন, সাবেক সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে, ঢাকা মহানগর আহ্বায়ক অ্যাডভোকেট এস কে শিকদার, সদস্য সচিব রথীন্দ্র নাথ ভট্টাচার্য, গুলশান বনানী পূজা উদযাপন ফাউন্ডেশনের সভাপতি পান্না লাল দত্ত ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোজ সেনগুপ্ত প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, কুমিল্লা, নোয়াখালীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সনাতনী ধর্মাবলম্বীদের উপর পরিকল্পিতভাবে হামলা ভাঙচুর ও হত্যাকাণ্ড চালানো হয়েছে। শুধু তাই নয়, বাঙালির প্রাণের উৎসব শারদীয় দুর্গোৎসব। কিন্তু গত বছর রাজধানীর বহুল জনপ্রিয় ধানমন্ডি পূজামণ্ডপের মাঠ, সম্প্রতি গুলশান-বনানী পূজামণ্ডপের মাঠ বন্ধ করে দেয়া হয়েছে। যা পরো সনাতনী সমাজকে বেদনাহত করেছে। প্রধানমন্ত্রী এই মাঠ পূজার জন্য উন্মুক্ত করে করে বন্ধকারীদের শাস্তির আওতায় আনবেন বলে বিশ্বাস করি।

নেতৃবৃন্দ আরো বলেন, দীর্ঘদিন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি রাষ্ট্র ক্ষমতায় থাকা সত্ত্বেও দেশব্যাপী সাম্প্রদায়িক হামলা, হিন্দুদের জমি দখল, দোকানপাট, ঘরবাড়ি লুটপাটে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। হিন্দু সম্প্রদায় নিজেদের অসহায় বোধ করছে। এই ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবী জানান তারা।

তারা বলেন, স্বাস্থ্যবিধি মেনে দেশব্যাপী জন্মাষ্টমী উৎসব পালন করা হবে। এই উপলক্ষে পরিষদের পক্ষ থেকে বিভিন্ন জেলায় বস্ত্র-খাবার বিতরণ, চিকিৎসা ও রক্তদানসহ ৫ দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন