Breaking News
* কেনিয়ার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন উইলিয়াম রুতো * গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ নিহত পাঁচ, বেঁচে রইলেন নবদম্পতি * আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের ব্যাপক দরপতন * খালেদা জিয়া ১৫ তারিখের পরিবর্তে ১৬ আগস্ট জন্মদিন পালন হাস্যকর * গার্ডার চাপায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী * গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে প্রাইভেটকারের চার যাত্রী নিহত * আফগানিস্তানে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ৩১, নিখোঁজ ১০০ * ইউরোপের সবচেয়ে বড় পরমাণু বিদ্যুৎকেন্দ্রে বিপর্যয়ের আশঙ্কা * জম্মু ও কাশ্মীরের পাহাড়ে দুনিয়ার সর্বোচ্চ রেল সেতু * ইসরাইলের বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত ও আহত তিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার কোনো তথ্য নেই: ডিএমপি কমিশনার

04-08-2022 | 05:58 pm
প্রশাসন

পুরান ঢাকার হোসেনি দালান ইমামবাড়াতে তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নেওয়া নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

ঢাকা: আসন্ন পবিত্র আশুরায় শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার কোনো তথ্য নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে পুরান ঢাকার হোসেনি দালান ইমামবাড়াতে তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নেওয়া নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, তাজিয়া মিছিলের অনুষ্ঠানিকতা মূলত ৭ আগস্ট থেকে শুরু হয়ে ৯ আগস্ট পর্যন্ত চলবে। কিছু কিছু জায়গায় আবার ৬ আগস্ট থেকেও শুরু হয়ে যাবে। মূলত এই অনুষ্ঠানটি চার দিনব্যাপী।

তিনি বলেন, তাজিয়া মিছিলকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন থাকবে। রুফটপেও আমাদের পুলিশ মোতায়েন থাকবে। যেসব জায়গা থেকে তাজিয়া মিছিল শুরু হবে সেসব জায়গায় আগে থেকে বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা থাকবে। এছাড়া যেসব রাস্তা দিয়ে তাজিয়া মিছিল অতিক্রম করবে সেসব রাস্তা সম্পূর্ণ নিরাপত্তার বলয়ে বেষ্টিত থাকবে।

তাজিয়া মিছিলের এক দুই দিন আগে থেকে সংশ্লিষ্ট এলাকার আশপাশের হোটেলগুলোতে রেড ও ব্লক রেড পরিচালনা করা হবে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে তাজিয়া মিছিল নিয়ে কোনো ধরনের হিংসাত্মক বা অপপ্রচার বক্তব্য প্রচার করা হচ্ছে কি না, সে বিষয়ে আমাদের নজরদারি থাকবে। সে অনুযায়ী ব্যবস্থাও আমরা গ্রহণ করব, বলেও জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, তাজিয়া মিছিলে নিরাপত্তা নিশ্চিত করতে আমরা গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে কাজ করছি। গোয়েন্দা সংস্থাগুলোর পক্ষ থেকে কোনো ধরনের তথ্য পেলে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

ডিএমপির কমিশনার আরও বলেন, প্রতিবছর তাজিয়া মিছিলে লক্ষাধিক মানুষ অংশগ্রহণ করে। তাজিয়া মিছিলের কারণে রাস্তায় কিছুটা যানজটের সৃষ্টি হতে পারে, সেক্ষেত্রে আমি নগরবাসীকে অনুরোধ জানাব তারা যেন বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন। এছাড়া যানজট নিয়ন্ত্রণে আমাদের পক্ষে থেকে যা করণীয় তা আমরা করে যাব। আমরা আশা করি অনেক সুন্দর ও শান্তিপূর্ণভাবে ধর্মীয় এই উৎসব আমরা সম্পন্ন করতে পারব।

তাজিয়া মিছিলকে কেন্দ্র করে কোন ধরনের নাশকতার তথ্য রয়েছে কি না প্রশ্ন করা হলে ডিএমপি কমিশনার বলেন, ২০১৫ সালে কিছু জঙ্গি তৎপরতার কারণে তাজিয়া মিছিলে একটি ঘটনা ঘটেছিল। তবে আপাতত তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার কোনো তথ্য আমাদের কাছে নেই। গোয়েন্দা সূত্রে বা ডিএমপির সিটিটিসি সূত্রে এ ধরনের কোনো তথ্য পাওয়া যায়নি।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন