Breaking News
* কেনিয়ার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন উইলিয়াম রুতো * গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ নিহত পাঁচ, বেঁচে রইলেন নবদম্পতি * আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের ব্যাপক দরপতন * খালেদা জিয়া ১৫ তারিখের পরিবর্তে ১৬ আগস্ট জন্মদিন পালন হাস্যকর * গার্ডার চাপায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী * গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে প্রাইভেটকারের চার যাত্রী নিহত * আফগানিস্তানে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ৩১, নিখোঁজ ১০০ * ইউরোপের সবচেয়ে বড় পরমাণু বিদ্যুৎকেন্দ্রে বিপর্যয়ের আশঙ্কা * জম্মু ও কাশ্মীরের পাহাড়ে দুনিয়ার সর্বোচ্চ রেল সেতু * ইসরাইলের বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত ও আহত তিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

03-08-2022 | 07:13 pm
আইন ও আদালত

বগুড়ায় হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বগুড়া: বগুড়ায় হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার (৩ আগস্ট) দুপুরে বগুড়া প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এ রায় দেন। এই মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ায় ছয়জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বগুড়া সদর উপজেলার চালিতাবাড়ি নাগরকান্দিপাড়া এলাকার ইসমাইল ওরফে ইন্নুসের ছেলে মানিক মিয়া (৩৪), আব্দুল গনির ছেলে আব্দুল গফুর (৩৪), এছান আলীর ছেলে ইসমাইল ওরফে ইন্নুস (৫৯), ইন্নুসের ছেলে জাকের মিয়া (৩৯) ও মাসুদ মিয়া (৩৭), এছান আলী মোস্তার ছেলে আব্দুল খালেক (৫৬) ও আব্দুল গনি (৫৪), ইব্রাহিমের ছেলে ইন্তাজ আলী (৩৪) এবং মছির উদ্দিনের ছেলে সুলতান মোল্লা (৫২)। এদের মধ্যে মানিক মিয়া ও আব্দুল গফুর পলাতক রয়েছেন। অন্য সাতজন রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট নাসিমুল করিম হলি বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ২০ জুন জমিজমা সংক্রান্ত দ্বন্দ্বের জেরে ছুরিকাঘাতে খুন হন চালিতাবাড়ি নাগরকান্দি পাড়ার ছমির উদ্দিনের ছেলে আব্দুল জব্বার। ওইদিন রাতেই নিহতের ভাই সাজু মিয়া বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার তৎকালীন উপপরিদর্শক একে এম শরিফুল আলম ১৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ১৬ জনের মধ্যে একজন মারা যাওয়ায় ১৫ জনের বিরুদ্ধে ১৬ জন সাক্ষ্য দেন। ১৪ বছর পর এ হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

আসামিপক্ষে অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, আনোয়ার হোসেন, সেকেন্দার আলী ও বিনয় কুমার দাস বিশু মামলাটি পরিচালনা করেন।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন