Breaking News
* কেনিয়ার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন উইলিয়াম রুতো * গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ নিহত পাঁচ, বেঁচে রইলেন নবদম্পতি * আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের ব্যাপক দরপতন * খালেদা জিয়া ১৫ তারিখের পরিবর্তে ১৬ আগস্ট জন্মদিন পালন হাস্যকর * গার্ডার চাপায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী * গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে প্রাইভেটকারের চার যাত্রী নিহত * আফগানিস্তানে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ৩১, নিখোঁজ ১০০ * ইউরোপের সবচেয়ে বড় পরমাণু বিদ্যুৎকেন্দ্রে বিপর্যয়ের আশঙ্কা * জম্মু ও কাশ্মীরের পাহাড়ে দুনিয়ার সর্বোচ্চ রেল সেতু * ইসরাইলের বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত ও আহত তিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

মানবাধিকার বিষয়ক সেমিনার ও অনুদানের চেক প্রদান

02-08-2022 | 02:20 pm
অন্যান্য

জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সেমিনারের আয়োজন করে গ্লোবাল হিউম্যান রাইটস এন্ড ইনভাইরনমেন্ট ডিভেলপমেন্ট সোসাইটি।

মঞ্জুর আহমেদ: গ্লোবাল হিউম্যান রাইটস এন্ড ইনভাইরনমেন্ট ডিভেলপমেন্ট সোসাইটি (মানবাধিকার ও পরিবেশ উন্নয়ন সংস্থা) একটি অ-রাজনৈতিক ও অ-লাভজনক এবং সম্পূর্ণ সেবামূলক প্রতিষ্ঠান।

পহেলা আগষ্ট জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সেমিনারের আয়োজন করা হয়।

অত্র প্রতিষ্ঠানের মাধ্যমে সমগ্র দেশে মানবাধিকার ও পরিবেশ উন্নয়নের উপর কাজ করা হয়। এই প্রতিষ্ঠানের সারা দেশে অভিজ্ঞ ব্যক্তি বর্গ নিয়ে কমিটি গঠিত। যারা ঐ এলাকায় বিভিন্ন সেবা মূলক কাজের সাথে জড়িত। এ সংস্থাটি সদস্যদের দান-অনুদান দ্বারা পরিচালিত। অত্র প্রতিষ্ঠানের কোন সম্মানিত সদস্য কোন কারণ বশত দূর্ঘটনায় পতিত হলে সংস্থা থেকে ঐ সদস্যের আরোগ্য লাভ না হওয়া পর্যন্ত চিকিৎসার খরচ সদস্যদের দান-অনুদানের অর্থ থেকে প্রতিষ্ঠানের সামর্থ্য অনুযায়ী প্রদান করা হয়। কোন সম্মানিত সদস্য দূর্ঘটনায় মারা গেলে তার মনোনীত নমিনীকে আর্থিক সহযোগিতা করা হয়। সেমিনারে একজন সদস্যদের মৃতুতে তার মনোনীত নমিনীকে এক লক্ষ টাকার চেক প্রদান করা হয। ক্যান্সার, কিডনী রোগে আক্রান্ত রোগীকে সরকারী সহয়তা পাওয়ার ক্ষেত্রে মানবিক সাহায্য করা হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ হুমায়ুন খালিদ, সাবেক সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

তিনি বলেন, এ ধরনে সংগঠন প্রচুর হয় কিন্তু এক সময় বন্ধ হয়ে যায়। তিনি আরও বলেন, গ্লোবাল হিউম্যান রাইটস এন্ড ইনভাইরনমেন্ট ডিভেলপমেন্ট সোসাইটি (মানবাধিকার ও পরিবেশ উন্নয়ন সংস্থা) ভালো। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত ডিআইজি (সি.আই.ডি), তিনি বলেন, এ ধরনের সংগঠনের স্বচ্ছতা এবং জবাবদিহিতা একান্ত প্রয়োজন। তাহলে সংগঠন টিকে থাকবে। উক্ত সেমিনারে সভাপতি ছিলেন, সংগঠনের সভাপতি, জনাব মির্জা আব্দুল কাদের। তিনি বলেন, আমরা সততা এবং ন্যায়-নিষ্ঠার সাথে কাজ করিতেছি। আমরা প্রতি জেলা-উপজেলায় অফিস স্থাপন করব। আরও উপস্থিত ছিলেন, জেনারেল সেক্রেটারি, মোঃ মাহফুজুর রহমান পলাশ, কেন্দ্রীয় সহকারী সমন্বয়ক, ইঞ্জিনিয়ার, রাশেদ রেজা প্রমুখ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন