Breaking News
* কেনিয়ার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন উইলিয়াম রুতো * গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ নিহত পাঁচ, বেঁচে রইলেন নবদম্পতি * আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের ব্যাপক দরপতন * খালেদা জিয়া ১৫ তারিখের পরিবর্তে ১৬ আগস্ট জন্মদিন পালন হাস্যকর * গার্ডার চাপায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী * গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে প্রাইভেটকারের চার যাত্রী নিহত * আফগানিস্তানে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ৩১, নিখোঁজ ১০০ * ইউরোপের সবচেয়ে বড় পরমাণু বিদ্যুৎকেন্দ্রে বিপর্যয়ের আশঙ্কা * জম্মু ও কাশ্মীরের পাহাড়ে দুনিয়ার সর্বোচ্চ রেল সেতু * ইসরাইলের বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত ও আহত তিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

চবির ছাত্রীকে যৌন হেনস্তা করার ঘটনায় হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

25-07-2022 | 11:37 pm
মহানগর

চবিতে ছাত্রীকে যৌন হেনস্তা ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনায় গ্রেফতার হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রীকে যৌন হেনস্তা ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনায় গ্রেফতার হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক আতাউর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞানের প্রথম বর্ষের ছাত্র নূর হোসেন শাওন। তিনি হাটহাজারীর ফতেহপুরের জাবেদ হোসেনের ছেলে। অপরজন স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র মাসুদ রানা। তিনি ঝালকাঠির আশিয়ার গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

গত ১৭ জুলাই রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হতাশার মোড় থেকে বন্ধুর সঙ্গে হলে ফেরার পথে এক ছাত্রীকে আটকে বোটানিক্যাল গার্ডেন এলাকায় নিয়ে যৌন নিপীড়ন করে কয়েকজন। ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টাও করা হয় বলে অভিযোগ উঠেছে।

পরে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে অভিযোগ করলে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এরপর ২০ জুলাই ওই শিক্ষার্থী হাটহাজারী থানায় একটি মামলা করেন।

শুক্রবার রাতে নগরীর রাউজান ও হাটহাজারী উপজেলা থেকে মোহাম্মদ আজিম (২৩), নুরুল আবছার বাবু (২২), নূর হোসেন শাওন (২২), মাসুদ রানা (২২) ও সাইফুল ইসলামকে (২৪) গ্রেপ্তার করে র‌্যাব।

পরদিন শনিবার বহদ্দারহাট এলাকা থেকে সাইফুল ইসলাম (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। তিনি হাটহাজারী কলেজের সাবেক শিক্ষার্থী।

সংশ্লিষ্ট সূত্র বলছে, ঘটনার সঙ্গে জড়িত সবাই ছাত্রলীগ কর্মী। তারা চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী হিসেবে পরিচিত। বহিরাগতরাও ক্যাম্পাসে রুবেলের ছত্রছায়ায় থাকত।

জড়িতদের গ্রেফতারের পর শনিবার সকালে বহদ্দারহাট চান্দগাঁও র‌্যাব-৭ এর ক্যাম্পে সংবাদ সম্মেলন করে বিভিন্ন তথ্য তুলে ধরেন র‌্যাব-৭ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ।

তিনি বলেন, ভুক্তভোগীর সঙ্গে কথা বলে ও বিভিন্ন আলামত সংগ্রহ করে জানতে পারি আজিমের নেতৃত্বে এ ঘটনা সংঘটিত হয়েছে। এর সঙ্গে ৬ জন জড়িত থাকার প্রমাণ আমাদের হাতে এসেছে। ঘটনাটি তাৎক্ষণিক ঘটেছে। পূর্ব কোনো পরিকল্পনা ছিল না তাদের।

র‌্যাবের সিইও বলেন, চবি ছাত্র আজিম ঘটনার মূল নেতৃত্বদাতা। সে তার মোবাইলে ভিডিও ধারণ করেছে। গ্রেফতার বাবু ও শাওন ভিকটিম ও তার বন্ধুর দুটি মোবাইল কেড়ে নিয়ে একই সময় ভিডিও ধারণ করে।

ভিডিও ধারণের পর আজিম হুমকি দেয় যে, তার সঙ্গে শারীরিক সম্পর্ক না করলে ভিডিও ভাইরাল করে দেবে। ছাত্রী ও তার বন্ধু প্রায় এক ঘণ্টা ধরে নির্যাতনকারীদের হাতে জিম্মি ছিল।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন