Breaking News
* কেনিয়ার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন উইলিয়াম রুতো * গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ নিহত পাঁচ, বেঁচে রইলেন নবদম্পতি * আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের ব্যাপক দরপতন * খালেদা জিয়া ১৫ তারিখের পরিবর্তে ১৬ আগস্ট জন্মদিন পালন হাস্যকর * গার্ডার চাপায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী * গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে প্রাইভেটকারের চার যাত্রী নিহত * আফগানিস্তানে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ৩১, নিখোঁজ ১০০ * ইউরোপের সবচেয়ে বড় পরমাণু বিদ্যুৎকেন্দ্রে বিপর্যয়ের আশঙ্কা * জম্মু ও কাশ্মীরের পাহাড়ে দুনিয়ার সর্বোচ্চ রেল সেতু * ইসরাইলের বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত ও আহত তিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

মাসে একটি পিৎজা খাওয়ানোর চুক্তিতে বিয়ে

17-07-2022 | 05:30 pm
বিচিত্র পৃথিবী

উত্তর-পূর্ব ভারতের আসাম রাজ্যের গোহাটিতে এক দম্পতি তাদের বিয়েতে যে চুক্তি করেছেন তা নিয়ে রীতিমত আলোচনা শুরু হয়েছে।

ডেস্ক: বিয়েতে বর-কনের মধ্যে বিভিন্ন বিষয়ে চুক্তি হয়। সারাজীবন যার সঙ্গে থাকবেন তার সঙ্গে আগে থেকেই বিভিন্ন বিষয়ে প্রতিশ্রুতি দেওয়া বা নেওয়া একটি স্বাভাবিক বিষয়। কিন্তু ভারতের এক দম্পতি তাদের বিয়েতে যে চুক্তি করেছেন তা নিয়ে রীতিমত আলোচনা শুরু হয়েছে। সামাজিক মাধ্যমেও এ সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ওই নবদম্পতি একটি চুক্তিতে সই করেছেন যেখানে বলা আছে যে, বিয়ের পর কী করা যাবে, আর কী করা যাবে না। বর ও কনের বন্ধুরা এই তালিকা তৈরিতে সাহায্য করেছেন।

গত ২২ জুন তাদের বিয়ের পরদিন এই চুক্তি ইন্সটাগ্রামে আপলোড করা হয়। ১৬ সেকেন্ডের ওই ভিডিও ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে। ৪৫ মিলিয়ন মানুষ এই ভিডিও দেখেছে।

এর আগেও বিয়েতে এ ধরনের চুক্তির ঘটনা দেখা গেছে। বিয়েতে বর কনে বা বন্ধু-বান্ধবদের এমন চুক্তির ঘটনা নতুন কিছু নয়। কিন্তু সাম্প্রতিক এই ভিডিও সবাইকে আকর্ষণ করেছে ভিন্ন কারণে। এই চুক্তির একেবারে ওপরের দিকে বলা হয়েছে, প্রতি মাসে শুধু একটি পিৎজা খাওয়াতে হবে।

শান্তি প্রসাদ নামে ২৪ বছর বয়সী কনে জানিয়েছেন, তার বন্ধুরা তাকে ‘পিৎজাপ্রেমী’ হিসেবে জানেন। কলেজ জীবন থেকেই মিন্টু রায়ের (২৫) সঙ্গে তার প্রেম। উত্তর-পূর্ব ভারতের আসাম রাজ্যের গোহাটিতে প্রথা অনুযায়ীই তাদের বিয়ে হয়েছে। বন্ধুত্ব থেকে প্রেম তারপর বিয়ে।

মিন্টু বলেন, কলেজে থাকতে শেষ ক্লাস ফাঁকি দিয়ে কাছের একটি পিৎজার দোকানে চলে যেতাম আমরা। আমি এটা জানতাম যে তাকে আমার পিৎজার দোকানে নিয়ে যেতে হবে। কারণ সে সব সময় পিৎজার কথা বলতো।

অপরদিকে শান্তি বলেন, পিৎজা আমার খুব পছন্দের। কোথাও ঘুরতে গেলেই আমি তাকে বলতাম চল পিৎজা খাই। মিন্টুরও পিৎজা পছন্দ কিন্তু সে একই জিনিস প্রতিদিন খেতে চাইতো না। সে মাঝে মাঝেই বলতো, আর কত পিৎজা খাবে, এবার অন্য কিছু খাই। তবে খাবার নিয়ে তাদের মধ্যে কখনও ঝগড়া হয়নি।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন