Breaking News
* কেনিয়ার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন উইলিয়াম রুতো * গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ নিহত পাঁচ, বেঁচে রইলেন নবদম্পতি * আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের ব্যাপক দরপতন * খালেদা জিয়া ১৫ তারিখের পরিবর্তে ১৬ আগস্ট জন্মদিন পালন হাস্যকর * গার্ডার চাপায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী * গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে প্রাইভেটকারের চার যাত্রী নিহত * আফগানিস্তানে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ৩১, নিখোঁজ ১০০ * ইউরোপের সবচেয়ে বড় পরমাণু বিদ্যুৎকেন্দ্রে বিপর্যয়ের আশঙ্কা * জম্মু ও কাশ্মীরের পাহাড়ে দুনিয়ার সর্বোচ্চ রেল সেতু * ইসরাইলের বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত ও আহত তিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারকচক্রের তিন সদস্যের রিমান্ডে

15-07-2022 | 06:02 pm
আইন ও আদালত

ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলার আসামি মো. আজিবুল হাসান ওরফে এমরান, মো. কবির উদ্দিন পিয়াস ও বিউটি আক্তারের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা : ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় প্রতারকচক্রের তিন সদস্যের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৫ জুলাই) ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) ম্যাজিষ্ট্রেট বেগম ফারাহ দিবা ছন্দা আসামিদের রিমান্ড মন্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত তিন আসামি হলেন- মো. আজিবুল হাসান ওরফে এমরান, মো. কবির উদ্দিন পিয়াস ও বিউটি আক্তার।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার তিন আসামিকে আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের দশ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে, আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ডিএমপি ম্যাজিষ্ট্রেট বেগম ফারাহ দিবা ছন্দা আসামি আজিবুল-কবিরের দুদিন ও বিউটির একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা রাজধানীর মিরপুর এলাকায় ‘ফেয়ারফ্যাক্স বাংলাদেশ প্রকল্প’ ও ‘বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট’ নামে দুটি বেসরকারি প্রতিষ্ঠান খুলে পত্রিকায় ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দেন। ওই দুটি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে তারা বিপুল অর্থ হাতিয়ে নেন।

চলতি বছরের ১৫ জুন ‘ফেয়ারফ্যাক্স বাংলাদেশ প্রকল্প’ নামের একটি বেসরকারি গোয়েন্দা সংস্থায় ৬ হাজার ৪৭২টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেন তারা। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংস্থাটি মার্কিন বেসরকারি গোয়েন্দা সংস্থা ফেয়ারফ্যাক্সের অর্থায়নে গড়ে তোলা। এছাড়া, এটি বাংলাদেশ সরকারের অনুমোদিত।

অন্যদিকে, একই দিনে বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টে ১ হাজার ৯৪৪টি পদে নিয়োগের জন্য নিজস্ব (www.bpktp.org) ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন তারা। বিজ্ঞপ্তিটি ফেসবুকসহ বিভিন্ন চাকরির পত্রিকায় প্রকাশিত হয়। বিজ্ঞপ্তিতে ট্রাস্টটির একটি ভুয়া নিবন্ধন নম্বরও ব্যবহার করা হয়। দুটি নিয়োগ বিজ্ঞপ্তিতেই প্রতিটি পদে আবেদনের জন্য পে অর্ডারের মাধ্যমে সোনালী ব্যাংক, বেগম রোকেয়া স্মরণি শাখা, মিরপুর, ঢাকার একটি হিসাব নম্বরে ১৫০-৫০০ টাকা হারে টাকা জমা দেওয়ার জন্য বলা হয়।

দুটি নিয়োগ বিজ্ঞপ্তিতে অফিসের ঠিকানা হিসেবে যে বাড়ির নম্বর ব্যবহার করা হয় তার মালিক আমেরিকা প্রবাসী। ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে পেরে তিনি কাফরুল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডিতে উল্লেখ করা হয়, ‘বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট’বা ‘ফেয়ারফ্যাক্স বাংলাদেশ প্রকল্প’ নামে কোনো প্রতিষ্ঠান ওই ঠিকানায় নেই।

বুধবার (১৩ জুলাই) রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতারকচক্রের ওই তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন