Breaking News
* কেনিয়ার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন উইলিয়াম রুতো * গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ নিহত পাঁচ, বেঁচে রইলেন নবদম্পতি * আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের ব্যাপক দরপতন * খালেদা জিয়া ১৫ তারিখের পরিবর্তে ১৬ আগস্ট জন্মদিন পালন হাস্যকর * গার্ডার চাপায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী * গার্ডার ক্রেন থেকে ছিটকে পড়ে প্রাইভেটকারের চার যাত্রী নিহত * আফগানিস্তানে প্রবল বর্ষণ-বন্যায় নিহত ৩১, নিখোঁজ ১০০ * ইউরোপের সবচেয়ে বড় পরমাণু বিদ্যুৎকেন্দ্রে বিপর্যয়ের আশঙ্কা * জম্মু ও কাশ্মীরের পাহাড়ে দুনিয়ার সর্বোচ্চ রেল সেতু * ইসরাইলের বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত ও আহত তিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি— পররাষ্ট্রমন্ত্রীর এমন উক্তি ‘জনগণের সঙ্গে তামাশা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

রিলায়েন্স জিওর নতুন চেয়ারম্যান আকাশ আম্বানি

29-06-2022 | 10:17 am
অর্থনীতি

রিলায়েন্স জিওর চেয়ারম্যান পদে বসলেন মুকেশ আম্বানির ছেলে আকাশ আম্বানি।

ডেস্ক: রিলায়েন্স জিওর চেয়ারম্যান পদে বসলেন মুকেশ আম্বানির ছেলে আকাশ আম্বানি। গত বছরই মুকেশ আম্বানি বলেছিলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রির নেতৃত্বের পরিবর্তন আসছে ধীরে ধীরে। পরের প্রজন্ম আরও দায়িত্ব নিচ্ছে। এছাড়াও বাবা ধীরুভাই আম্বানির জন্মদিনে রিলায়েন্সের শীর্ষপদে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন মুকেশ। সেই ইঙ্গিতকে সত্যি করে আকাশকে এই দায়িত্ব দেওয়া।

গত সোমবার (২৭ জুন) সংস্থাটির বোর্ড মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর মঙ্গলবার (২৮ জুন) আকাশের নিয়োগে অনুমোদন দিয়েছে রিলায়েন্স জিও-র বোর্ড।

এদিকে রিলায়েন্স জিও-র চেয়ারম্যান পদ ছাড়লেও জিও প্ল্যাটফর্ম লিমিটেডের চেয়ারম্যান পদেই থাকছেন মুকেশ আম্বানি। এছাড়া মঙ্গলবার থেকেই রিলায়েন্স জিওর অতিরিক্ত ডিরেক্টরের পদে বসেছেন রামীন্দর সিং গুজরাল ও কে ভি চৌধুরী।

৩০ বছরের আকাশ অর্থনীতিতে স্নাতক হয়েছিলেন ব্রাউন বিশ্ববিদ্যালয় থেকে। ২০২০ সালে তার বিয়ে হয় শ্লোকা মেহতার সঙ্গে। সেই রাজকীয় বিয়ের আসরে প্রিয়াঙ্কা চোপড়ার মতো বলিউড তারকা থেকে ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী টোনি ব্লেয়ার হাজির ছিলেন। পরবর্তী সময়ে জন্ম নেয় তাদের একমাত্র পুত্র পৃথ্বী।

রিলায়েন্স গ্রুপের ডিজিটাল বিভাগের সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত আকাশ। জিও ইনফোকমের প্রধান কৌশলী হিসেবে কাজ করেছেন তিনি। নেটওয়ার্ক কাঠামো তৈরি করার পাশাপাশি জিও চ্যাট, জিও টিভি, জিও সিনেমার মতো অ্যাপ্লিকেশনের পেছনে অন্যতম কারিগর আকাশই।

মুকেশ ও নীতা আম্বানির তিন সন্তানের মধ্যে আকাশই বড়। তার এক যমজ বোন রয়েছেন। তিনি ইশা আম্বানি। এছাড়াও রয়েছে তার ভাই অনন্ত আম্বানি। তিনি রিলায়েন্স রিটেল ভেঞ্চার্স ও জিও প্ল্যাটফর্মের ডিরেক্টর।

আকাশের গাড়ির শখ বহুদিনের। এরইমধ্যে বেশ কয়েকটি মূল্যবান ও রাজকীয় গাড়ির মালিক তিনি। সেগুলির মধ্যে মার্সিডিজ বেঞ্জ যেমন রয়েছে, তেমনই রয়েছে রেঞ্জ রোভার ভোগ, রোলস রয়েস ফ্যান্টম ড্রপহেড কুপের মতো গাড়িও।

কেবল গাড়ি নয়, খেলাধুলারও বেশ ভক্ত আকাশ। বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণের মতো ক্রিকেট ম্যাচে তাকে দেখা গেছে লাক্সারি বক্সে বসে ম্যাচ উপভোগ করতে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন