Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

কৃষ্ণ সাগরের স্ন্যাক আইল্যান্ড পুনর্দখলের দাবি ইউক্রেনের

22-06-2022 | 04:33 pm
আন্তর্জাতিক

কৃষ্ণ সাগরের স্ন্যাক আইল্যান্ডে রুশ সেনাদের রুখে দিতে হামলা চালিয়েছিল ইউক্রেনীয় সেনারা। এতে রাশিয়ার বড় ধরনের ক্ষতি হয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক: কৃষ্ণ সাগরের স্ন্যাক আইল্যান্ডে রুশ সেনাদের রুখে দিতে হামলা চালিয়েছিল ইউক্রেনীয় সেনারা। এতে রাশিয়ার বড় ধরনের ক্ষতি হয়েছে। বুধবার ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় সেনা কমান্ড রুশ সেনাদের বিরুদ্ধে ওই দ্বীপে জয় পাওয়া গেছে বলে দাবি করেছে। খবর দ্য গার্ডিয়ানের।

বিবৃতিতে ইউক্রেন সেনা কমান্ড জানায়, স্ন্যাক আইল্যান্ড দখলের জন্য একটি নতুন সেনা অভিযান চালানোর মধ্য দিয়ে এ বিজয় এসেছে। দ্বীপটিতে বিভিন্ন সামরিক শক্তি ব্যবহার করে রুশ সেনাদের ওপর লক্ষ্যবস্তু হামলা চালানো হয়। ফলে রুশ সেনাদের উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাক্সার টেকনোলজিসের স্যাটেলাইট ছবি থেকে দেখা যায়, মঙ্গলবার থেকে স্ন্যাক আইল্যান্ডের দক্ষিণ প্রান্তে একটি টাওয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বেশ কয়েকটি স্থানে গাছপালা পুড়ে গেছে।

ইউক্রেনীয় বার্তা সংস্থা ইউক্রিনফর্ম জানিয়েছে, ইউক্রেনীয় সেনাদের হামলায় রাশিয়ান পান্তশির অ্যান্টি-এয়ারক্রাফট সিস্টেম, একটি রাডার স্টেশন এবং দ্বীপটির যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে রুশ হামলা চলছে। প্রায় তিন মাসের যুদ্ধে দুপক্ষের বড় ধরনের ক্ষতি হয়েছে। রাশিয়া ও ইউক্রেন থেকে খাদ্যশস্য এবং গ্যাস রপ্তানি বন্ধ ও সীমিত থাকায় অংশীদার দেশগুলোও ক্ষতিগ্রস্ত হচ্ছে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন