Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

উজাড় হওয়া বনের পরিবেশ পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে গাছের বীজ ছিটালেন নারীরা

21-06-2022 | 07:47 pm
গ্রাম বাংলার খবর

বান্দরবানের পাহাড়ে উজাড় হওয়া বনের পরিবেশ পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে গামারি ও শিলকড়ই গাছের ৫ হাজার বীজ নিক্ষেপ করা হয়েছে।

বান্দরবান : বান্দরবানের পাহাড়ে উজাড় হওয়া বনের পরিবেশ পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে গামারি ও শিলকড়ই গাছের ৫ হাজার বীজ নিক্ষেপ করা হয়েছে। মাটির ভেতর বীজ দিয়ে বিশেষভাবে তৈরি বল গুলতির মাধ্যমে নিক্ষেপ করেন পাহাড়ি নারীরা।

মঙ্গলবার (২১ জুন) বান্দরবান সদরের তংপ্রু পাড়া ও রোয়াংছড়ি উপজেলার তারাছা এলাকার জঙ্গলে এসব বীজ নিক্ষেপ করা হয়।

এ সময় উদ্দীপনের আঞ্চলিক ব্যবস্থাপক আব্দুল হালিম, শাখা ব্যবস্থাপক মো. আনিস, ফিল্ড কর্মকর্তা হৃদয় দাশ, মং প্রু চিংসহ স্থানীয় জনপ্রতিনিধি ও উপকারভোগী উপস্থিত ছিলেন।

উদ্দীপনের আঞ্চলিক ব্যবস্থাপক আব্দুল হালিম বলেন, বান্দরবানে উজাড় হওয়া বনভূমি কিছুটা হলেও পূর্বাবস্থায় ফিরিয়ে আনার প্রচেষ্টায় উদ্দীপনের নিজস্ব অর্থায়নে বিভিন্ন প্রজাতির ৫০ লাখ বীজের বল ছিটানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে আজ বান্দরবান সদরের তংপ্রু পাড়া ও রোয়াংছড়ি উপজেলার তারাছাতে ৫ হাজার বীজের বল ছিটানো হয়। পর্যায়ক্রমে জেলার সকল উপজেলায় বীজের বল ছিটানো হবে।

তিনি আরও বলেন, প্রতি বছর বর্ষা মৌসুমে এ কার্যক্রম চালানো হবে। এটি বান্দরবানের প্রাকৃতিক পরিবেশ রক্ষা ও প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি কমাতে সহায়তা করবে। এছাড়া পাহাড়ে ধ্বংস হয়ে যাওয়া বন আগের অবস্থায় ফিরিয়ে আনতে এ উদ্যোগ অনেকটা সহায়তা করবে।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন