Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা এককেন্দ্রিক করার দাবি

18-06-2022 | 10:08 pm
শিক্ষা

জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নিরাপদ জীবন চাই’ এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা এককেন্দ্রিক করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত।

ঢাকা: নিরাপদ জীবন চাই আয়োজিত বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা এককেন্দ্রিক করার দাবি করেন বিশিষ্ট ক্যান্সার গবেষক অধ্যক্ষ ডাঃ এস এম সরওয়ার।

১৮ জুন ২০২২ জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নিরাপদ জীবন চাই’ এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা এককেন্দ্রিক করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত।

বিশিষ্ট ক্যান্সার গবেষক অধ্যক্ষ ডাঃ এস এম সরওয়ারের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে আট-ই-ফাল্গুন সামাজিক সাংস্কৃতিক সংসদ এর প্রতিষ্ঠাতা মহাসচিব ও এসপিএন বাংলা টিভির নির্বাহী পরিচালক আজিজুল হক মিন্টু।

সভাপতির বক্তব্যে ক্যান্সার গবেষক অধ্যক্ষ ডাঃ এস এম সরওয়ার বলেন, নিরাপদ জীবন চাই এর পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা এককেন্দ্রীক করার জন্য মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় শিক্ষামন্ত্রী এবং শিক্ষাক্ষেত্রে সংশ্লীষ্ট সকলের প্রতি এই দাবিটি বাস্তবায়ন করার জন্য জোর দাবি জানান। তিনি দাবি করে আরো বলেন পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি, মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা এককেন্দ্রীক হতে পারলে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কেন এককেন্দ্রীক হবে না। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আরো অনুরোধ করে বলেন, যে সকল শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন তাদের অভিভাবক ও শিক্ষার্থীদের ভোগান্তী ও অর্থনৈতিক ক্ষতি হয়, তাদের কষ্ট লাঘবের জন্য এই ১৮ কোটি জনগনের পক্ষ থেকে এই দাবিটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে তুলে ধরা হল। অতিদ্রুত দাবিটি বাস্তবায়ন চাই। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে দেশের ৮ বিভাগে যাতায়াত করতে হয়। অভিভাবক ও শিক্ষার্থীদের অনেক অর্থ ব্যয় হয় এবং ভোগান্তির শিকার হতে হয়। এই ভোগান্তি থেকে রেহাই পাওয়ার একটি উপায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এককেন্দ্রীক করা। উপজেলা, জেলায় ভর্তি পরীক্ষার কেন্দ্র করে যার যার জেলা থেকে যাতে পরীক্ষা দিতে পারে সেই দাবি জানান।

সমাবেশে অংশগ্রহণ করেন ও বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ, মানবাধিকার কর্মী, সাংবাদিক মঞ্জুর হোসেন ঈসা, চেয়ারম্যান, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি, আনিসুর রহমান, দপ্তর সম্পাদক, নিরাপদ জীবন চাই।

আরো বক্তব্য রাখেন- এফবিজিও এর অর্থ সচিব কাজী শাফিউর রহমান, ইঞ্জিনিয়ার নুরুল হক, খলিলুর রহমান রুবেল, মোঃ জসিম, জিতু প্রমুখ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন