Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'কুষ্টিয়া মেডিকেলে নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম'

11-06-2022 | 02:17 pm
বিশেষ প্রতিবেদন

কুষ্টিয়া মেডিকেলে নিয়োগ প্রক্রিয়া অনিয়মের বিষয়টি জানা জানির পর থেকে জেলা জুরে শুরু হয়েছে ব্যাপক আলোচনা সমালোচনা।

কুষ্টিয়া : কুষ্টিয়া মেডিকেলে নিয়োগ প্রক্রিয়া অনিয়মের বিষয়টি জানা জানির পর থেকে জেলা জুরে শুরু হয়েছে ব্যাপক আলোচনা সমালোচনা। কুষ্টিয়া মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের আটটি পদে ১৫ জনের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তি মোতাবেক শুক্রবার (২৭ মে) নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া শহরের সরকারি মহিলা কলেজ ও কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে অন্য পদের পরীক্ষাগুলো হয়।

তথ্যে জানা যায়, হিসাবরক্ষক পদে এক জন, স্টোর কিপার এক জন, লাইব্রেরিয়ান এক জন, ড্রাইভার দুই জন, ল্যাব এটেন্ডেন্ট চার জন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেট পদে চার জন, অডিও ফিজিওলজি অপারেটর এক জন ও প্রধান সহকারী পদে এক জনকে নিয়োগ দেওয়ার জন্য পরীক্ষা নেওয়া হয়। এই পদগুলোর বিপরীতে পরীক্ষার্থী ছিলেন ২৯০০ জন।১৫টি পদের বিপরীতে দুই হাজার ৯০০ জনের কাছ থেকে ১৬০ টাকা করে নেওয়া হয়েছে। তবে কোন এক অদৃশ্য কারনে মোট পরীক্ষার্থী এবং আবেদন কারির সংখ্যা জানা যায় নি। যা নিয়ে রিতীমত সমালোচনার মুখোমুখি হচ্ছে সংশ্লিষ্ঠ দায়িত্বশীলরা।

পরীক্ষায় অংশ নেওয়া এক পরীক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘যারা পাস করেছে তাদের অনেকেই পরীক্ষায় অংশ নেননি। তারপরও তাদের রোল রেজাল্টশিটে এসেছে।’ আরেক পরীক্ষার্থী বলেন, ‘পরীক্ষার্থী পপি খাতুন ২০১৮ সাল এবং মশিউর রহমান ও মাজহারুল ইসলাম ২০১৯ সাল থেকে কলেজে মাস্টার রোলে চাকরি করছেন। এর মধ্যে পপি খাতুনকে কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মুসতানজিদ চাকরি দেন। পরীক্ষায় এই তিনজনই পাস করেছেন।’

অভিযোগ উঠেছে, তিন জন নিয়োগপ্রার্থী বর্তমান মেডিকেল কলেজে আউট সোর্সিংয়ের মাধ্যমে কম্পিউটার কাম অফিস সহকারী পদে কাজ করছেন। এদের মধ্যে দুই পুরুষ প্রার্থী পরীক্ষার আগের দিন রাতে এই নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র তৈরি থেকে শুরু করে সেগুলো প্যাকেট করা পর্যন্ত তারা নিয়োজিত ছিলেন। অভিযোগ,সম্পূর্ণ নিয়মবহির্ভূতভাবে অধ্যক্ষ ডা. মোহাম্মদ দেলদার হোসেন জেনেশুনেই তাদের এই নিয়োগ পরীক্ষার কাজে সম্পৃক্ত রেখেছিলেন। যা তাদের পরীক্ষায় পাস করানোর দুরভিসন্ধির বহিঃপ্রকাশ।

মেডিকেল কলেজের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হিসেবে আউটসোর্সিংয়ের মাধ্যমে বর্তমানে কর্মরত মশিউর রহমান ও মাজহারুল ইসলামকে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র কম্পোজ ও পরীক্ষার শেষে খাতা দেখার কাজে সম্পৃক্ত রাখে। এই বিষয়টি সম্পর্কে কুষ্টিয়া মেডিকেল কলেজের সকল শিক্ষক এবং সংশ্লিষ্টরা অবগত রয়েছেন।

এ বিষয়ে কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোহাম্মদ দেলদার হোসেনের সাথে কয়েক দফা যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন