Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

সাহিত্য চর্চার মাধ্যমে মানুষের সুপ্ত গুণাবলী বিকশিত হয়

10-06-2022 | 09:39 pm
শিল্প-সাহিত্য

ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ সেমিনার হলে জাকিয়া সুলতানা রচিত ‘মেঘাচ্ছন্ন হৃদয়’ বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে ‘দুইবাংলা’ শীর্ষক আলোচনা সভায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

ঢাকা: সাহিত্য চর্চার মাধ্যমে মানুষের সুপ্ত গুণাবলী বিকশিত হয় বলে মনে করেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। তিনি বলেন, সাহিত্য চর্চার মাধ্যমে মানুষের সুপ্ত গুণাবলী বিকশিত ও প্রসারিত হয়। মানবিক সমাজ প্রতিষ্ঠা করতে সাহিত্য চর্চা বাড়াতে হবে। সাহিত্য সমাজ সংস্কারে বড় হাতিয়ার। সুস্থ-সুন্দর, শান্তিময় ও বাসযোগ্য সমাজ প্রতিষ্ঠা করতে দেশীয় সংস্কৃতির বিকাশ অপরিহার্য।

ভারত বাংলাদেশ সাহিত্য সংস্কৃতি পরিষদের উদ্যোগে ১০ জুন শুক্রবার বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ সেমিনার হলে জাকিয়া সুলতানা রচিত ‘মেঘাচ্ছন্ন হৃদয়’ বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে ‘দুইবাংলা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

লায়ন গনি মিয়া বলেন, তরুনদেরকে মাদক ও সন্ত্রাস থেকে বাঁচাতে সংস্কৃতির চর্চায় তাদের আগ্রহী করে গড়ে তুলতে হবে। তিনি প্রতি গ্রামে এমনকি পাড়ায়-মহল্লায় পাঠাগার গড়ে তোলার আহ্বান জানান। মেঘাচ্ছন্ন হৃদয় বইটির ব্যাপক প্রচার ও পাঠকপ্রিয়তা কামনা করে তিনি বলেন, বই পড়তে সকলকে উদ্বুদ্ধ করতে হবে।

উল্লেখ্য যে, ‘মেঘাচ্ছন্ন হৃদয়’ বইটি বঙ্গবন্ধু গবেষক লায়ন মোঃ গনি মিয়া বাবুল-কে উৎসর্গ করা হয়েছে।

ভারত বাংলাদেশ সাহিত্য সংস্কৃতি পরিষদের বাংলাদেশের আহ্বায়ক প্রফেসর মু. নজরুল ইসলাম তামিজি এর সভাপতিত্বে ও সদস্য সচিব কবি তৌহিদুল ইসলাম কনক এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন’র (ডিইউজে) সহ-সভাপতি মানিক লাল ঘোষ, অধ্যাপক ড. মুসলিমা জাহান ময়না, দৈনিক বাংলার চোখ পত্রিকার সম্পাদক আবু হানিফ হৃদয়, প্লানচেট লেখক কাপ্তান নূর, দৈনিক মুক্তির লড়াই পত্রিকার সম্পাদক কামরুজ্জামান জনি, কবি বাপ্পি সাহা, কবি জাকিয়া সুলতানা প্রমুখ। অনুষ্ঠানে আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হওয়ায় অনুষ্ঠানে প্লানচেট লেখক কাপ্তান নূর-কে বিশেষ সংবর্ধনা প্রদান করা হয়।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন