Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

'সারাদেশে ২০ হাজার লায়ন সদস্য সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে'

06-06-2022 | 04:45 pm
অন্যান্য

ঢাকা রিপোর্টার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ২০২২-২৩ কার্যবর্ষের জন্য লায়ন্স জেলা ৩১৫ এ২, বাংলাদেশের জেলা গভর্নর হয়েছেন প্রকৌশলী মো. আব্দুল ওয়াহাব।

ঢাকা: মানবতায় সমাজ গড়ি’ স্লোগান নিয়ে লায়ন্স জেলা ৩১৫ এ২ কর্মসূচি নিয়ে দেশব্যাপী কার্যক্রম চালাচ্ছেন।

সোমবার (৬ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে কর্মকর্তারা এ কথা জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, ২০২২-২৩ কার্যবর্ষের জন্য লায়ন্স জেলা ৩১৫ এ২, বাংলাদেশের জেলা গভর্নর হয়েছেন প্রকৌশলী মো. আব্দুল ওয়াহাব। ‘মানবতায় সমাজ গড়ি’ গভর্নরের এ স্লোগানে মানবসেবার মহান ব্রতকে সামনে রেখেই বাংলাদেশে সারাবছর ধরে বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করবেন লায়ন সদস্যরা। রাজধানী ঢাকাসহ দেশের আরও ১৩টি জেলায় চক্ষু পরীক্ষা, ছানি আপারেশন, ডায়াবেটিস শনাক্তকরণ, বৃক্ষরোপণ কর্মসূচি, দুঃস্থ ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ, শিক্ষা উপকরণ, সেলাই মেশিন, হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরণ, সেমিনার/সিম্পোজিয়াম, রক্তদান সহ আরও কর্মসূচি আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন জেলা গভর্ণর প্রকৌশলী মো. আব্দুল ওয়াহাব। বেসরকারি এই সংস্থার প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন ড. মো. বশির উল্লাহ-এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ৩১৫ এ২ এর ২০২১ ২২ বর্ষের গভর্নর লায়ন জালাল আহমেদ, প্রাক্তণ জেলা গভর্নর লায়ন এম এ হাসান, লায়ন হাবীবা হাসান, লায়ন নাজমুন নেসা আলী, লায়ন মো. নাসিরউদ্দিন, লায়ন মো. ফখরউদ্দিন, দ্বিতীয় ভাইস জেলা গভর্নর লায়ন মোহাম্মদ হানিফ, কেবিনেট সেক্রেটারি লায়ন সামিউল মুক্তাদির, ট্রেজারার লায়ন নাসির হায়দার চৌধুরী, হুমায়ুন কবির, আব্দুস সালাম, কে ইউ খান কমল, আব্দুল মান্নান, হুমায়ুন কবির বাদশা প্রমুখ।

জেলা গভর্ণর লায়ন মো. আব্দুল ওয়াহাব বলেন, মানব সেবার মহান ব্রতকে সামনে রেখেই বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও সারাবছর ধরে সেবামূলক কার্যক্রম পরিচালনা করে লায়ন সদস্যরা। ৭টি জেলায় বিভক্ত হয়ে দেশে ৬৯৫টি লায়ন্স ক্লাবের মাধ্যমে প্রায় ২০ হাজার লায়ন সদস্য সমগ্র দেশে সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে। উল্লেখযোগ্য কার্যক্রমগুলো হল- চক্ষু পরীক্ষা, ছানি আপারেশন, ডায়াবেটিস সনাক্তকরণ, বৃক্ষ রোপন কর্মসূচী, দুঃস্থ ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ, শিক্ষা উপকরণ, সেলাই মেশিন, হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরণ, সেমিনার/সিম্পোজিয়াম, রক্তদান কর্মসূচি ইত্যাদি।

তিনি জানান, অক্টোবর সেবা মাস ২০২২ সহ সারাবছর এক লক্ষাধিক ব্যক্তির বিনামূল্যে ডায়াবেটিস শনাক্ত করা হবে। সেই সঙ্গে প্রায় এক লক্ষ বয়স্ক মানুষের চক্ষু পরীক্ষার মাধ্যমে বাছাইকৃত কমপক্ষে ১০ হাজার ছানী রোগীকে বিনামূল্যে চোখের ছানী অপারেশনও করা হবে। অপারেশন কালীন সময়ে হাসপাতালে থাকা, খাওয়ার ব্যবস্থা করা হবে। তাছাড়াও ১০-১৫ হাজার স্কুল ছাত্র-ছাত্রীদের মাঝে ব্যগসহ শিক্ষা উপকরন, ১৫ হাজার শীত বস্ত্র ও উল্লেখযোগ্য সংখ্যক সেলাই মেশিন, হুইল চেয়ার ও খাদ্য বিতরণ করা হবে। এদিকে পরিবেশ রক্ষায় এক লক্ষ চারাগাছ রোপন করা হবে এবং শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ করা হবে।
প্রসঙ্গত, লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল, বিশ্বের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী বেসরকারী প্রতিষ্ঠান। বর্তমানে বিশ্বে লায়ন সদস্য সংখ্যা প্রায় ১৫ লাখ ও লিও সদস্য ৩ লাখ।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন