Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

পবিত্র হজের খরচ মধ্যবিত্তদের আওতার মধ্যে রাখতে সরকারের প্রতি আহ্বান

01-06-2022 | 12:05 pm
ধর্ম

পবিত্র হজের খরচ মধ্যবিত্তদের আওতার মধ্যে রাখতে ধর্ম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ খেলাফত আন্দোলন।

ঢাকা : বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী এবং সাধারণ সম্পাদক মোফাচ্ছির হোসাইন পবিত্র হজের খরচ মধ্যবিত্তদের আওতার মধ্যে রাখতে ধর্ম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে তারা এ আহ্বান জানান।

বিবৃতিতে তারা বলেন, গত ১১ মে সচিবালয়ের হজ ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাহী কমিটির সভায় যে হজ প্যাকেজ নির্ধারণ ও ঘোষণা করা হয়েছে তাতে দেখা যাচ্ছে অন্যান্য বছরের তুলনায় প্যাকেজ প্রতি খরচের পরিমাণ বেড়েছে এক লাখ টাকারও বেশি। নতুন করে গত বৃহস্পতিবার আরও ৫৯ হাজার টাকা বাড়ানো হয়েছে। এর ফলে বেশির ভাগ মধ্যবিত্ত দ্বীনদারদের জন্য হজ পালন অনেকটা নাগালের বাইরে চলে যাওয়ার উপক্রম হয়েছে। মালয়েশিয়া, ভারতসহ বিভিন্ন দেশে হজের খরচের তুলনায় ঘোষিত প্যাকেজের খরচ অনেক বেশি।

নেতারা আরও বলেন, এ বছর সৌদি সরকার বাড়িভাড়াসহ হজের আনুষঙ্গিক বিভিন্ন খরচের ওপর ভ্যাট আরোপ ও পরিমাণ বৃদ্ধি করেছে, যা কোনো যুক্তিতেই গ্রহণযোগ্য হতে পারে না। হজের মতো একটি পবিত্র ইবাদতকে বাড়তি আয়ের উৎস বানিয়ে ফেলা এবং মুসলমানদের জন্য হজ পালনকে কঠিন করে তোলা কোনোভাবেই কাম্য হতে পারে না। এ অবস্থায় সরকারের উচিত হবে সৌদি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যত দ্রুত সম্ভব আলোচনার মাধ্যমে বাড়তি খরচগুলো কমিয়ে আনার চেষ্টা করা এবং স্থানীয়ভাবে বিমান ভাড়াসহ যেসব জায়গায় খরচ কমানোর সুযোগ আছে সেসব জায়গায় খরচ কমিয়ে হজযাত্রাকে সবার জন্য সহজ করে তোলা।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন