Breaking News
* ফের ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত * পদ্মা সেতুতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড টোল আদায় * ’দেশে করোনায় আরো ৬ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ১,১০৫ জন’ * গুলশানের আকাশে উড়ছে ড্রোন, খোঁজা হচ্ছে মশার উৎপত্তিস্থল * মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, ধ্বংসস্তূপে আরও ৫৫ জন * ন্যাটোর দাবি হাস্যকর ও মর্যাদাহানিকর: ল্যাভরভ * ‘আমার মেয়ে আত্মহত্যা করেনি, হত্যা করা হয়েছে’ * কুষ্টিয়ার বিলপাড়ায় ভাগ্নের হাতুড়ির আঘাতে মামা মৃত্যু * গুলিস্তান ট্রাকের ধাক্কায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত * মাত্র এক সপ্তাহে যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেড়েছে ৩২ শতাংশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • সর্বাধিক আলোচিত

POOL

দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ও জনগণের স্বার্থ পরিপন্থী নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আপনি কি তাঁর সাথে একমত?

Note : জরিপের ফলাফল দেখতে ভোট দিন

আবদুল গাফফার চৌধুরীর জানাজা জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে

28-05-2022 | 09:54 pm
মিডিয়া

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় মসজিদ থেকে জাতীয় প্রেসক্লাবে আনা হয়।

ঢাকা: জাতীয় প্রেসক্লাবে একুশের গানের রচয়িতা দেশবরেণ্য সাংবাদিক, কলাম লেখক ও গীতিকার আবদুল গাফফার চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ মে) বিকেল ৪টার দিকে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় মসজিদ থেকে জাতীয় প্রেসক্লাবে আনা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান, সাইফুল আলম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সচিব হাসান জাহিদ তুষারসহ ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ডিইউজে, বিএফইউজেসহ বিভিন্ন সংগঠনের সাংবাদিক নেতাকর্মীরা।

জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, এ বাংলাদেশ যতদিন থাকবে, এ বাংলা ভাষা যতদিন থাকবে ততদিন আব্দুল গাফফার চৌধুরীকে মনে রাখব। বিভিন্ন পত্রিকায় তার কলাম প্রকাশ হত। পাঠকরা অপেক্ষা করতেন কখন তার কলাম প্রকাশ পাবে। তার লেখনী আমরা মিস করব। সাংবাদিক সমাজ তার চলে যাওয়ার এ ক্ষতি কখনও পূরণ করতে পারবে কিনা তা জানি না।

সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, আবদুল গাফফার চৌধুরী দেশের বাইরে ছিলেন, কিন্তু তার মন পড়েছিল এদেশে। শুধু বাংলাদেশ নয়, সমগ্র বাঙালির মণিকোঠায় থাকবেন তিনি। আমি তার পরিবারের প্রতি গভীর সমাবেদনা জানাই।

জানাজা শেষে বিভিন্ন সংবাদ মাধ্যম, সংগঠন ও সাংবাদিকদের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। জাতীয় প্রেসক্লাবে জানাজা শেষে প্রয়াত আবদুল গাফফার চৌধুরীর মরদেহ শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে তার স্ত্রীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

এর আগে বাংলাদেশ হাইকমিশন লন্ডনের তত্ত্বাবধানে সকাল ১১টা ১৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত হন আবদুল গাফফার চৌধুরী।

কমেন্ট

<<1>>

নাম *

কমেন্ট *

সম্পর্কিত সংবাদ

© ২০১৬ | এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি | dainikprithibi.com
ডিজাইন এবং ডেভেলপমেন্ট - মোঃ রেজাউল ইসলাম রিমন